২ বার কোভিড রোগীকে নিয়ে সফর, ভারতীয় সংস্থার উড়ানে নিষেধাজ্ঞা দুবাই প্রশাসনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের বন্ধ দুবাইয়ের বিমানযাত্রা। এবার জয়পুর থেকে দুবাইগামী বিমানে এক করোনা আক্রান্ত রোগীর থাকার অভিযোগ উঠেছে। তারপরই এয়ার ইন্ডিয়াকে ২ অক্টোবর পর্যন্ত পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। দু’বার করোনাভাইরাসের রোগী নিয়ে সফর করার জন্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের পরিষেবা ১৫ দিনের জন্য বন্ধ করে দিল দুবাই বিমানবন্দর। ১৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এই রুটে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান বন্ধ থাকবে। দুবাইয়ে নিয়ে যাওয়া করোনা রোগীর সব মেডিক্যাল ও কোয়ারানটিনের সব খরচ বহনের জন্যও এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসকে শাস্তি দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ৭৪ শতাংশ প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের প্রস্তাবে ছাড়পত্র কেন্দ্রের, প্রতিরক্ষা ক্ষেত্রে বিরাট সিদ্ধান্ত!

শুক্রবার থেকেই দুবাইগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব বিমান বন্ধ করে দিয়েছে দুবাই অসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষ। তাদের অভিযোগ, দুটি পৃথক ঘটনায় কোভিড ১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসা সত্ত্বেও, সেই রোগীদের বিমানে সফর করিয়ে দুবাই পৌঁছে দেওয়া হয়েছে।

দুবাই সিভিল এভিয়েশন অথরিটির বক্তব্য, ‘২ সেপ্টেম্বর চিঠি দিয়ে আপনাদের আগেই জানিয়েছিলাম, করোনাভাইরাস পজিটিভ আসা একজন যাত্রীকেও সফর করালে তা সফররত অন্যান্য যাত্রীদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।’

এ দিকে, শুক্রবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯৬,৪২৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫২,১৪,৬৭৮ জন।

চিকিত্‍‌সাধীন রয়েছেন ১০,১৭,৭৫৪ জন। তবে সুস্থ হয়ে উঠেছেন ৪১,১২,৫৫১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৭,৪৭২ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৭৮.৮৬%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৪,৩৭২। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১,১৭৪ জনের।

আরও পড়ুন: দেড় দিন পর ঝোপে মিলল বর্ধমানের তৃণমূল নেতার অপহৃত ছেলের দেহ, গ্রেপ্তার ৩

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest