Election 2021: তুললেন চা পাতা, শুনলেন মনের কথা, অসমে ভোট প্রচারে Priyanka Gandhi

এদিন ফের নাগরিকত্ব আইন এবং নাগরিকপঞ্জী নিয়ে বিজেপিকে তোপ দাগেন কংগ্রেসের সাধারণ সম্পাদক।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অসম বিধানসভার নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। ভোটপ্রচারে গিয়ে সেখানে চা বাগানের শ্রমিকের সঙ্গে কথা বলার মাঝে অন্য রূপে ধরা দিলেন প্রিয়ঙ্কা গান্ধী।

অসমের সাধরু চা বাগানে গিয়ে কংগ্রেস নেত্রী মাথায় তুলে নিলেন ঝুড়ি, শ্রমিকদের সঙ্গে হাত লাগানেন চা পাতা তোলাতেও।চা বাগানের শ্রমিকদের সঙ্গে কথাও বলেন তিনি। তাদের সঙ্গে কথা বলার ও চা তোলার ছবি প্রিয়ঙ্কা নিজেই ভাগ করে নেন তাঁর টুইটার অ্যাকাউন্টে।চা বাগানের শ্রমিকদের সহজ সরল জীবনযাপন ও তাঁদের থেকে যেরকম ভালোবাসা তিনি পেলেন, তাতে আল্পুত বলেও জানান প্রিয়ঙ্কা।গল্পের মাঝে চা বাগানের শ্রমিকদের পরিবারের খোঁজ যেমন নেন প্রিয়ঙ্কা, তেমনই জেনে নেন বিভিন্ন সুবিধা-অসুবিধা সম্পর্কেও।যেরকম ভালোবাসা পেলাম, তা ভুলব না বলেও জানান কংগ্রেস নেত্রী।

এদিন ফের নাগরিকত্ব আইন এবং নাগরিকপঞ্জী নিয়ে বিজেপিকে তোপ দাগেন কংগ্রেসের সাধারণ সম্পাদক। প্রিয়াঙ্কা বলেন যে বিজেপি সারা দেশে নাগরিকত্ব আইন ও নাগরিকপঞ্জী নিয়ে অনেক কথা বলে আসলেও, অসমে এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন, পদ্ম শিবিরের শীর্ষ নেতৃত্ব। মোদী-শাহ সরকার একের পর এক মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে চলেছে, এমন অভিযোগও তোলেন সোনিয়া-কন্যা।

আরও পড়ুন: ৪ দিনের মধ্যে ফের বাড়ল দাম, আমআদমির পকেটে কোপ মেরে মাসের শুরুতেই মহার্ঘ রান্নার গ্যাস

প্রিয়াঙ্কা বলেন, “নির্বাচনের আগে অনেক লম্বা চওড়া প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। কিন্তু গত পাঁচ বছরে তাঁরা সেসব কিছুই করেনি। আর মানুষ তা বুঝতে পেরেছে।” এমনকী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দিকেও অভিযোগের আঙুল তুলেছেন। কংগ্রেস নেত্রী বলেন, “দেশের ও রাজ্যের একতা রক্ষা করতে অসমর্থ মন্ত্রী। সিএএ-এনআরসি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সব জায়গায় এত কথা বলছেন, অসমে কেন চুপ? নির্বাচনের আগে বিজেপি বলেছিল যে অসমে এনআরসি জারি হবে না। তাও কেন করা হল?”

তবে বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসের হয়ে তিনিও প্রতিশ্রুতি দেন। সাফ জানিয়ে দেন অসমে কংগ্রেস ক্ষমতায় এলে কখনওই এনআরসি-সিএএ লাগু করতে দেবেন না। পাশাপাশি তিনি এও বলেন বিজেপি যা যা প্রতিশ্রুতি দিয়ে পালন করেনি বিজেপি, কংগ্রেস তা করবে। অসমের গৃহবধূদের জন্য মাসে ২ হাজার টাকা দেওয়ার কথাও ঘোষণা করেন তিনি। এছাড়াও, বিদ্যুতের মূল্য হ্রাস, চা কর্মীদের অর্থ প্রদান ও যুবদের চাকরির আশ্বাসও দেন।

১২৬ আসনের অসম বিধানসভায় ভোট হবে তিন দফায়। ২৭ মার্চ, ১ ও ৬ এপ্রিল ভোটগ্রহণ, ফলঘোষণা ২ মেগতবার ১২২ আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করলেও মাত্র ২৬টি আসন জিততে সক্ষম হয়েছিল কংগ্রেস।এবারে ক্ষমতাসীন বিজেপি সরকারের বিরুদ্ধে আক্রমণে কংগ্রেস শিবিরের সবথেকে বড় অস্ত্র সিটিজেনশিপ অ্যামেডমেন্ট অ্যাক্ট (সিএএ) তথা নাগরিকত্ব বিল।এখনও পর্যন্ত শুধুমাত্র উত্তরপ্রদেশেই সীমাবদ্ধ ছিল প্রিয়ঙ্কার রাজনৈতিক প্রচার কর্মসূচি। এবারের অসমের পাশাপাশি কেরল, পুদুচেরী এমনকি পশ্চিমবঙ্গেও তাঁকে দিয়ে ভোটপ্রচারের পরিকল্পনা রয়েছে কংগ্রেসের।

আরও পড়ুন: ফের শিরোনামে যোগীরাজ্য! মেয়ের যৌন হেনস্তার প্রতিবাদ করায় বাবাকে গুলি করে খুন জামিন পাওয়া অভিযুক্তের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest