গালওয়ান: আবেগ দিয়ে বিভ্রান্ত করা হচ্ছে,প্রশ্ন করলেই দেশদ্রোহী, বিঁধলেন কমল হাসান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় চিন-ভারত সংঘাত নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ঝাঁঝাল আক্রমণ শানালেন অভিনেতা তথা মাক্কাল নিধি মায়ামের প্রধান কমল হাসান। লাদাখে যা ঘটেছে তা নিয়ে সরকার এবং কেন্দ্রের শাসকদল আবেগ দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে চাইছে বলে অভিযোগ করেছেন কমল।

সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী জানিয়ে ছিলেন, আমাদের অংশে কেউ ঢুকে আসেনি এবং আমাদের কোনও পোস্ট অন্যের দখলে নেই। পরে তিনি অবশ্য বলেছেন যে তাঁর কথার ভুল মানে বের করা হয়েছে। যা সংবেদনশীল ভাবে মানুষকে প্রভাবিত করার চেষ্টা বলছেন এমএনএম প্রধান। মক্কাল নিধি মাইয়াম (MNM) দলের প্রধান কমল হাসান প্রধানমন্ত্রী ও তাঁর সমর্থনকারীদের এই ধরনের কার্যকলাপ না করার জন্য অনুরোধ করেছেন।

আরও পড়ুন : ভারতে করোনা চিকিৎসায় নয়া ওষুধ গ্লেনমার্কের ‘ফাবিফ্লু’, দাম ট্যাবলেট প্রতি ১০৩ টাকা

তবে মোদীর ওই বক্তব্য নিয়ে যে ভাবে বিরোধীরা রে রে করে নেমে পড়েছিলেন তাতে চাপে পড়ে গিয়েছিল প্রধানমন্ত্রীর সচিবালয়ও। দফায় দফায় টুইট করে মোদীর বক্তব্যের ব্যাখ্যা দিতে হয় পিএমওকে। কমল হাসান এদিন বলেন, “মিথ্যা কথা বলে লাগাতার আবেগ দিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। আমি প্রধানমন্ত্রী ও তাঁর দলের সমর্থকদের অনুরোধ করব, এটা করবেন না।”

কমল হাসান বলেছেন, “গণতন্ত্রে প্রশ্ন করার অধিকার সকলের আছে। প্রশ্ন করলেই তাঁর সঙ্গে দেশদ্রোহীর মতো ব্যবহার করা চলবে না।” এমনকি সর্বদল বৈঠকে লাদাখ পরিস্থিতির সম্পূর্ণ কথা জানাননি প্রধানমন্ত্রী। একথা তুলে তিনি বলেছেন, “আমরা ততক্ষণ প্রশ্ন করে যাবো যতক্ষণ না সত্যি শুনতে পাব।”

লাদাখ নিয়ে প্রধানমন্ত্রীর ব্যর্থতার অভিযোগ তোলে কংগ্রেস। রাহুল গান্ধী সরাসরি মোদীকে নিশানা করে বলেন, “আমাদের প্রধানমন্ত্রী চিনা আগ্রাসনের সামনে আত্মসমর্পণ করেছেন।” সর্বদলীয় বৈঠকে মোদীর বক্তব্য নিয়ে রাহুল লেখেন, “কী করে আমাদের সেনারা মারা গেলেন? কোথায় তাঁরা শহিদ হয়েছেন?”

আরও পড়ুন : বাড়িতে বসে ৪ মিনিটে খুলুন ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ন্যূনতম ব্যালেন্স রাখার নেই ঝঞ্ঝাট

Gmail 4

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest