জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল কর্নাটকের শিবমোগা, নিহত কমপক্ষে ৮

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভয়ংকর ডিনামাইট বিস্ফোরণে (Dynamite blast) কেঁপে উঠল কর্ণাটকের (Karnataka) শিবমোগা। বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ হওয়া ওই বিস্ফোরণে অন্তত আটজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল, প্রথমে সবাই মনে করেছিলেন ভূমিকম্প হয়েছে। বহু বাড়ি ও রাস্তায় ফাটলও দেখা গিয়েছে বিস্ফোরণের ধাক্কায়।

শিবমোগার ঘটনায় শুক্রবার সকালে টুইট করে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘শিবমোগার ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। এই ঘটনায় আহত এবং নিহতদের পরিবারকে সব রকম সহযোগিতা করবে রাজ্য সরকার।’

আরও পড়ুন: নেতাজির জন্মদিন এবার ‘পরাক্রম দিবস’,নয়া ঘোষণা মোদী সরকারের, নেপথ্যে কি বঙ্গ ভোট ?

কম্পন অনুভূত হওয়ায় অনেকে ভেবেছিলেন, ভূমিকম্প হয়েছে। তা নিয়ে ভূতত্ত্ববিদদের সঙ্গে যোগাযোগ করা হয়। তাঁরা জানান, রাজ্যের কোথাও ভূমিকম্প নজরে আসেনি। এক পুলিশ আধিকারিক পিটিআইকে জানিয়েছেন, ভূমিকম্প হয়নি। শিবমোগার উপকণ্ঠে হুনসুরে গ্রামীণ পুলিশের আওতাভুক্ত এলাকায় বিস্ফোরণের খবর মিলেছে। অপর এক পুলিশ কর্তা জানিয়েছেন, একটি লরিতে করে জিলাটিন নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময় বিস্ফোরণ ঘটে। তাতে কয়েকজনের মৃত্যু হয়েছে।

পিটিআই জানিয়েছে, খননকার্যের জন্য বিস্ফোরক নিয়ে যাওয়া যাচ্ছিল। তাতেই বিস্ফোরণ হয়। দুমড়ে-মুচড়ে যায় লরিটি। ছিন্নভিন্ন হয়ে যায় মৃতদের দেহ। বিস্ফোরণের মাত্রা এতটাই বেশি ছিল যে নিহতদের কাউকে চিহ্নিত করা দুষ্কর হয়ে গিয়েছে। সেই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন শিবমোগার পুলিশ সুপার-সহ জেলা প্রশাসন এবং পুলিশের উচ্চপদস্থ কর্তারা।

আরও পড়ুন: সেরামের আগুনে মৃত্যু ৫ নির্মাণকর্মীর, কোভিশিল্ড উৎপাদনে ক্ষতি হয়নি, জানালেন পুনাওয়ালা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest