ফের বিশ্বাসঘাতকতা চিনের! অরুণাচলে পাঁচ যুবককে অপহরণের অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রতিরক্ষমন্ত্রীদের আলোচনার মাঝেই ফের বিশ্বাসঘাতকতা চিনের (China)! অরুনাচলে চিন সীমান্তের কাছ থেকে ৫ যুবককে অপহরণের অভিযোগ উঠল লালফৌজের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গোটা বিষয়টি সামনে এসেছে।

রাজ্যের আপার সুবর্ণসিরি জেলার নাচো সার্কল এলাকা থেকে পাঁচ যুবককে শনিবার ভোরে চিনা সেনাবাহিনী পিপলস লিবারেশন আর্মির জওয়ানরা অপহরণ করে নিয়ে গিয়েছে বলে অভিযোগ করেছেন অরুণাচল প্রদেশের কংগ্রেস বিধায়ক নিনং এরিং। অপহৃতদের এক জনের দাদা প্রকাশ রিংলিংও টুইট করে এই অভিযোগ করেছেন। অপহৃতরা সকলেই স্থানীয় তাজিন সম্প্রদায়ের।

আরও পড়ুন: ঘর ছেড়ে রাজস্থানে আশ্রয় কাফিল খানের, নিরাপত্তার প্রতিশ্রুতি প্রিয়াঙ্কা গান্ধীর

পরে অরুণাচল পুলিশের ডিজি আর আর উপাধ্যায়ও জানিয়েছেন, এ দিন ভোরে নাচো সার্কলের সেরা-৭ এলাকার একটি জঙ্গল থেকে পাঁচ যুবককে অপহরণ করা হয়েছে। তবে অপহৃতদের পরিবারের তরফে সরকারি ভাবে কোনও অভিযোগ পুলিশ পায়নি। ভারতীয় সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে।

পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণরেখায় ভারতীয় ও চিনা সেনাবাহিনীর মধ্যে গত কয়েক মাস ধরে চলা উত্তেজনা প্রশমনে শুক্রবারই মস্কোয় চিনা প্রতিরক্ষামন্ত্রী ওয়েই ফংহ-র সঙ্গে দু’ঘণ্টা বৈঠক করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ।\

তার পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এ দিন সকালে ওই অপহরণের ঘটনা ঘটল।অরুণাচল প্রদেশের পুলিশ সূত্রে খবর, যেখান থেকে পাঁচ যুবককে অপহরণ করা হয়েছে সেই সেরা-৭ এলাকা থেকে ভারত-চিন প্রকৃত নিয়ন্ত্রণরেখা ১০০ কিলোমিটার দূরে। ওই যুবকরা খুব ভোরে সেরা-৭ এলাকার জঙ্গলে গিয়েছিলেন গাছের গুল্ম সংগ্রহ করতে। তাঁদের ভোর পাঁচটা নাগাদ অপহরণ করা হয় বলে সন্দেহ করা হচ্ছে।

অপহৃতদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে, তার খবরাখবর নেওয়ার জন্য ভারতীয় সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে বলে জানিয়েছে অরুণাচল প্রদেশের পুলিশ। বস্তুত অপহৃতদের এক জনের দাদা প্রকাশ রিংলিংই প্রথম তাঁর টুইটে পাঁচ জনের নাম জানান। যে পাঁচ যুবককে অপহরণ করা হয়েছে, তাঁদের নাম তনু বাকার, প্রশাত রিংলিং, নগরু দিরি, দোংতু এবিয়া ও তচ সিংকম।

গত এপ্রিল মাসেও ঔষধি গাছ খুঁজতে গিয়ে চিনের সীমান্ত পেরিয়ে ঢুকে পড়ে এক যুবক। তারপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরে ভারতীয় সেনার চেষ্টায় তাঁকে দেশে ফিরিয়ে আনা হয়েছিল। এবার লাদাখ সীমান্তে উত্তেজনার মাঝেই ভারতীয় নাগরিককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল।

আরও পড়ুন: করোনার জের,হরিয়ানায় সিল ধর্মেন্দ্রর ধাবা, দুই ধাবায় আক্রান্ত ৭৫ কর্মী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest