একই রকম সংকটে প্রণববাবু , রয়েছেন সেই ভেন্টিলেশনেই

প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার তেমন কোনও পরিবর্তন হয়নি। আপাতত ভেন্টিলেশন সাপোর্টে আছেন তিনি।আজ সোমবার সকালে দিল্লির সেনা হাসপাতাল কর্তৃপক্ষ মেডিক্যাল বুলেটিনে জানিয়েছেন, তাঁর স্বাস্থ্যের গুরুত্বপূর্ণ মাপকাঠিগুলি স্থিতিশীল।

রবিবার সকালে প্রণববাবুর ছেলে জানিয়েছিলেন, তাঁর বাবার শারীরিক অবস্থা আগের থেকে তুলনামূলকভাবে ভালো। টুইটারে তিনি বলেছিলেন, ‘গতকাল (শনিবার) আমার বাবার কাছে হাসপাতালে গিয়েছিলাম। ভগবানের আশীর্বাদ এবং আপনাদের শুভ কামনায় আগের কয়েকদিনের তুলনায় উনি অনেকটাই ভালো আছেন।

আরও পড়ুন : রাতভর ধর্ষণ নাবালিকাকে, সারা শরীর সিগারেটের ছ্যাঁকা যোগীরাজ্য ফের খবরে

এ দিন সেনা হাসপাতালের বুলেটিনে জানানো হয়েছে, ‘‘প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও সঙ্কটজনক। ভাইটাল ও ক্লিনিক্যাল মাপকাঠি স্থিতিশীল রয়েছে। তিনি ভেন্টিলেশনে রয়েছেন এবং তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে।’’ মাথায় চোট পাওয়ার পাশাপাশি প্রণববাবুর করোনা সংক্রমণও ধরা পড়ে। তবে করোনাজনিত কোনও সমস্যা নেই বলেই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

গত রবিবার রাতে বাড়িতে পড়ে গিয়ে মাথায় চোট পান ৮৪ বছর বয়সের প্রণববাবু। তাঁকে ভর্তি করা হয় দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে। তাঁর মাথায় রক্ত জমাট বেঁধে যায়। চিকিৎসকরা অস্ত্রোপচার করে সেই জমাট বাঁধা রক্ত বের করেন। কিন্তু সমস্যা দেখা দেয়, অস্ত্রোপচারের জায়গায় রক্তক্ষরণ শুরু হওয়ায়। সেই রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়। তার পর থেকেই তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

আরও পড়ুন : বারামুলায় জঙ্গি হামলায়, শহিদ ২ CRPF জওয়ান, পুলিশকর্মী