ভ্যাকসিন নেওয়া সত্ত্বেও করোনা আক্রান্ত হলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা আক্রান্ত হয়েছেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। আম্বালার একটি হাসপাতালে ভর্তি তিনি। গত ২০ নভেম্বর ভারত বায়োটেকের কোভ্যাক্সিনের টিকা নিয়েছিলেন তিনি। হরিয়ানার প্রথম ব্যক্তি হিসেবে এই টিকা নিয়েছিলেন তিনি। তার কিছুদিন পরেই তাঁর রিপোর্ট পজিটিভ এল। নিজেই টুইট করে আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন মন্ত্রী।

টুইটারে ভিজ লিখেছেন, ‘করোনা পরীক্ষায় আমার ফল পজিটিভ বেরিয়েছে। আমি আম্বালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে ভরতি রয়েছি। যাঁরা যাঁরা আমার ঘনিষ্ঠ সান্নিধ্যে এসেছেন, তাঁদের সবাইকে করোনা পরীক্ষা করার পরামর্শদেওয়া হচ্ছে।’

আরও পড়ুন: কৃষকদের প্রতি ‘বঞ্চনা’র প্রতিবাদ, পদ্মবিভূষণ ফেরালেন প্রকাশ সিং বাদল

প্রসঙ্গত, গত নভেম্বর মাসের ২০ তারিখে ভিজ ভারত বায়োটেক ও আইসিএমআর-এর যৌথ উদ্যোগে তৈরি কোভিড প্রতিষেধক কোভ্যাক্সিন টিকার ট্রায়ালে অংশগ্রহণ করেছিলেন। ট্রায়ালে স্বেচ্ছাসেবক হিসেবে প্রথম টিকার ডোজ তিনিই নিয়েছিলেন। তবে তাঁকে ভ্যাক্সিন দেওয়া হয়েছিল না কি প্ল্যাসেবো, তা স্পষ্ট হয়নি। সেই টিকার ট্রায়ালের ভিডিও প্রকাশ করা হয়।

দেশে ভারত বায়োটেকের টিকার তৃতীয় বা চূড়ান্ত পর্বের ট্রায়াল শুরু হয়ে গেছে। ২২টি জায়গায় টিকার ট্রায়াল চলছে। এই পর্বে টিকা দেওয়া হবে ২৬ হাজার জনকে। কোভ্যাক্সিন টিকার তৃতীয় পর্বের ট্রায়াল শুরু হতেই প্রথম টিকার ডোজ নিয়েছিলেন আলিগড় মুসলিম বিদ্যালয়ের উপাচার্য তারিক মনসুর। আইসিএমআর জানিয়েছে, কোভ্যাক্সিন টিকার ট্রায়ালে অংশ নিতে কমিটি তৈরি করা হয়েছে। টিকার পরীক্ষার জন্য এগিয়ে আসতে আবেদন করা হয়েছে চিকিৎসক, আইনজীবী, সমাজকর্মী থেকে সমাজের সব পেশার মানুষজনকেই। সেইমতো টিকার ট্রায়াল নেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রীও। তার ১৫ দিনের মধ্যেই আক্রান্ত হলেন তিনি।

আরও পড়ুন: হায়দরাবাদে বহুগুণ আসন বাড়াল বিজেপি, জায়গা ধরে রাখল মিম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest