ভেসে যাচ্ছে মানুষ, ভাসছে গাড়ি! দেওয়াল ভেঙে মৃত ৯, বৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিন তিনেক ধরে প্রবল বৃষ্টিপাতের জেরে বিপর্যস্ত হায়দরাবাদের জনজীবন। গত দু’দিনে সেখানকার রাস্তাঘাটের পরিস্থিতির ছবি-ভিডিয়ো উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন প্ল্যাটফর্মে। সেখানে দেখা যাচ্ছে, শহরের বিভিন্ন প্রান্তে কী ভাবে খেলনার মতো ভেসে যাচ্ছে গাড়়ি। জলের তোড়ে এক ব্যক্তির ভেসে যাওয়ার ভিডিয়োও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

ওই ব্যক্তির ভেসে যাওয়ার দৃশ্যটি ফলকনুমার কাছে বরকসের। ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তায় জমা জলে ভেসে যাচ্ছেন এক ব্যক্তি। যেতে যেতে তিনি একটি পোল আকড়ে ধরার চেষ্টা করলেন। কিন্তু প্রবল জলের তোড়ে আবার ভেসে গেলেন। সে সময় রাস্তার পাশে কয়েকজন ব্যক্তি তাঁকে বাঁচানোর জন্য চিৎকার করছেন। কিন্তু জলের স্রোতে নামতে সাহস পাচ্ছেন না। যদিও ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে কি না, সে ব্যাপারে কিছু জানা যায়নি। দেখুন ভিডিয়ো—

বৃষ্টির জেরে মঙ্গলবার রাতে পুরাতন হায়দরাবাদের একটি কম্পাউন্ডের দেওয়াল ভেঙে পড়ে। যার জেরে ৩ শিশু-সহ ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একটি শিশুর বয়স ২ মাস। ফলকনুমার পুলিশ কমিশনার এমএ মাজিদ জানিয়েছেন, দেওয়াল ভেঙে মৃত্যুর ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত ১১টা নাগাদ। ভাঙা দেওয়ালে চাপা পড়ে ১০টি বাড়ি। তিনি বলেছেন, ‘‘এর মধ্যে ২টি বাড়ির ভয়ঙ্কর ক্ষতি হয়েছে। মৃত ৯ জনের মধ্যে ৪ জন একই পরিবারের। ৪ জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।’’ জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী সেখানে গিয়ে উদ্ধার কাজ চালিয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: চার বছরের শিশুকেও ছাড়ল না যোগীরাজ্যের ধর্ষক! এক মাসের মাথায় ফের ধর্ষণ হাতরাসে

রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়ির খেলনার মতো ভেসে যাওয়ার ভিডিয়োতে ভর্তি সোশ্যাল মিডিয়া। সেখানকার বিভিন্ন এলাকাতে জলের তোড়ে ভেসে গিয়েছে দাঁড়িয়ে থাকা গাড়ি। বুধবারও সকাল থেকেই মুষলধারে বৃষ্টি হচ্ছে হায়দরাবাদে। আগামিকালও বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

প্রবল বৃষ্টিতে গত ৪৮ ঘণ্টায় তেলঙ্গানাতে মোট ১২ জনের মৃত্যু হল।  ১৪টি জেলা ক্ষতিগ্রস্ত। হায়দরাবাদের বিভিন্ন এলাকাতেও তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। বেগম বাজার, খৈরতাবাদ, বেগমপেট, টলিচৌকি, মেহেদিপট্টনমের মতো অপেক্ষাকৃত নিচু এলাকার অবস্থা বেশ খারাপ। হুসেন সাগরের জলস্তর বেড়ে যাওয়াতেও আশেপাশের রাস্তা জলমগ্ন হয়েছে। গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের কর্মীরা পুরোদমে কাজ করে যাচ্ছেন। কর্তৃপক্ষের তরফে সাধারণ মানুষকে বাড়ির বাইরে বাইরে যেতে বারণ করা হয়েছে। ওসমানিয়া বিশ্ববিদ্যালয়ের তরফে পরীক্ষা বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: মাথা পিছু আয়ের নিরিখে বাংলাদেশের থেকে পিছিয়ে যাবে ভারত, পূর্বাভাস আইএমএফের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest