Lockdown 4.0: এবার খুলল রেলের টিকিট কাউন্টার, টিকিট কাটতে পারবেন অফলাইনেও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: দেশজুড়ে এখন চতুর্থ দফায় লকডাউন চলছে। তার মধ্যেই অনেকটাই ছাড় মিলেছে। বিশেষ করে যাত্রাপথে। পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরতে দেশজুড়ে শ্রমিক স্পেশ্যাল বা স্পেশ্যাল এসি ট্রেন চালাছে ভারতীয় রেল। এবার ১ জুন থেকে আরও ১০০টি এসি-নন এসি ট্রেনের যাত্রা শুরু হতে চলেছে। এই ট্রেনগুলির টিকিট অনলাইন বিক্রিও শুরু হয়েছে৷ ভারতীয় রেল পরিষেবা স্বাভাবিকের দিকে আরও একধাপ এগোল। এবারে খোলা হচ্ছে রিজার্ভেশন কাউন্টার৷ তবে তা সব স্টেশনে নয়, বিশেষ কিছু স্টেশনেই এই কাউন্টার খোলা থাকবে। প্রায় ২ মাস পর রেলের রিজার্ভেশন কাউন্টারগুলি খুলতে চলেছে।

রেলমন্ত্রী পীযুষ গোয়াল জানিয়েছেন যে, রেলকে স্বাভাবিক পথে এগোনোর ব্যবস্থা করা হচ্ছে৷ আরও বেশ কিছু ট্রেন চালানো হবে বলে জানিয়েছেন তিনি৷ যাত্রীরা রেলের কাউন্টার ছাড়া পোস্ট অফিস, আইআরসিটিসির অনুমোদিত এজেন্টদের থেকেও রিজার্ভেশন করতে পারবেন।

আরও পড়ুন: আমফানের তাণ্ডবে সুন্দরবন বিচ্ছিন্ন বদ্বীপ

এরফলে যে সব জায়গাতে ইন্টারনেটের সুবিধা নেই, অনলাইন টিকিট বুকিং করতে সমস্যা হচ্ছে, তাঁদের সুবিধে হবে বলে জানান পীযুষ গোয়াল৷ তবে কাউন্টারে যাত্রীদের মানতে হবে কড়া নিয়ম। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কোনও ভাবেই ভিড় গ্রাহ্য করা হবে না৷ লকডাউন পরবর্তী সময়ে ট্রেন যাত্রা কেমন হবে? তার একটি ভিডিও পোস্ট করেছেন রেল মন্ত্রী পীযুষ গোয়াল৷

১মে থেকে দেশজুড়ে শ্রমিক স্পেশ্যাল ট্রেন চলছে। এর ফলে প্রায় ৩০ লক্ষ পরিযায়ী শ্রমিক, পড়ুয়া এবং অন্য জায়গায় আটকে পড়া মানুষকে নিজের গন্তব্যে ফিরিয়ে নিয়ে এসেছে রেল৷ নিজেই এই তথ্যও দিয়েছেন মন্ত্রী৷ ইতিমধ্যেই ১ জুন থেকে যে ট্রেনগুলি চলবে তার অনলাইন টিকিট বুকিং শুরু হয়েছে। প্রায় দেড় লক্ষ টিকিট বুকিং হয়েছে মাত্র আড়াই ঘণ্টায়।

আরও পড়ুন: পরিদর্শন শেষ, রাজ্যের ক্ষয়ক্ষতি নিয়ে বসিরহাট কলেজে বৈঠক, মমতার নেতৃত্বের প্রশংসা মোদীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest