আকাশে ‘আয়রন ম্যান’-এর দেখা! তদন্তে নেমে তাজ্জব যোগীর পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার ভিনগ্রহে জীবের দেখা মিলল উত্তরপ্রদেশে! সে এলাকার বাসিন্দাদের দাবি অন্তত তেমনটাই। সেই জীবের ভয়ে কার্যত ঘরে সিঁধিয়ে গিয়েছিলেন এলাকার বাসিন্দারা। শেষপর্যন্ত ভিনগ্রহের প্রাণীকে ধরতে রীতিমতো পুলিশ ডাকল তাঁরা। তদন্তে নেমে তো যোগীর রাজ্যের পুলিশের চোখ কপালে উঠেছে। তদন্তে নেমে কী দেখল তাঁরা?

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে আচমকাই আকাশে ওই বেলুনটিকে উড়তে দেখেন এলাকাবাসী। ‘আয়রন ম্যান’-এর আদলে তৈরি বেলুনটিকে রোবটের মতো দেখতে লাগছিল। তাতেই বেলুনটিকে ভিনগ্রহী ভেবে বসেন তাঁরা। যে কোনও মুহূর্তে হামলা ধেয়ে আসতে পারে ভেবে নিজেদের ঘরবন্দিও করে নেন অনেকে।

গ্রেটার নয়ডার দনকৌর এলাকায় শনিবার এই ঘটনা ঘটেছে। ভিনগ্রহী ভেবে যার ভয়ে এলাকাবাসী সিঁটিয়ে ছিলেন, সেটি আসলে মার্ভেল কমিকসের জনপ্রিয় চরিত্র ‘আয়রন ম্যান’-এর আদলে তৈরি একটি গ্যাস বেলুন। প্রায় মানুষের সমান আকারের, রোবটের মতো দেখতে ওই বেলুনটিকে আকাশে উড়তে দেখেই ভয় পেয়ে যান এলাকাবাসী। ভেবে বসেন, ভিনগ্রহের কোনও প্রাণী বোধ হয় তাঁদের উপর আক্রমণ চালাতে এসেছে। পুলিশের হস্তক্ষেপে শেষমেশ ভয় কাটে তাঁদের।

আরও পড়ুন: সুদ বেশি মেলায় NSC-তে টাকা জমান মোদীও, জানুন আর কী কী সুবিধা মেলে এই সরকারি প্রকল্পে

গ্যাস ফুরিয়ে যাওয়ায় বেশ কিছু ক্ষণ পর বেলুনটি উড়তে উড়তে ভট্টা পারসৌল এলাকায় একটি খালের পাশের ঝোপে গিয়ে পড়ে। কী হয় দেখতে সেখানে ভিড় জমান উৎসুক মানুষ। কিন্তু রোবট আকারের বেলুনটি এমন ভাবে পড়েছিল, যাতে পায়ের অংশটি খালের জল ছুঁয়ে ছিল। যার ফলে স্রোতের ধাক্কা লাগলেই বেলুনটি কেঁপে উঠছিল। কিন্তু তাতে আরও ভয় পেয়ে যান সকলে। সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেওয়া হয়। তারাই এসে সত্য উদঘাটন করে।

https://twitter.com/MeghUpdates/status/1317694914218655744?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1317694914218655744%7Ctwgr%5Eshare_3%2Ccontainerclick_1&ref_url=https%3A%2F%2Fwww.anandabazar.com%2Fnational%2Firon-man-shaped-balloon-triggers-panic-in-uttar-pradesh-dgtl-1.1217356

দনকৌরের পুলিশ আধিকারিক অনিলকুমার পান্ডে বলেন, ‘‘আয়রন ম্যানের আদলে তৈরি গ্যাস বেলুনটিকে রোবটের মতো দেখাচ্ছিল। তাতেই ভয় পেয়ে যান এলাকাবাসী। এমন দৃশ্য যেহেতু সচরাচর দেখা যায় না, বেলুনটিকে ভিনগ্রহী ভেবে বসেন তাঁরা। ভয় চেপে বসে মনে।’’ গ্যাস ফুরিয়ে যাওয়াতেই বেলুনটি মাটিতে নেমে আসে বলেও জানান তিনি। বেলুন ওড়ানো যদিও অপরাধের আওতায় পড়ে না, কিন্তু অদ্ভূত দেখতে বেলুনটি কোথা থেকে ওড়ানো হয়েছিল, তা জানার চেষ্টা চলছে বলে জানান তিনি।

আরও পড়ুন: মাত্র ৫ বছরে ৫২ শতাংশ সম্পত্তি বেড়েছে মোদির! ভাগ্য খুলেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহেরও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest