Site icon The News Nest

দশম ও দ্বাদশের প্রথম স্থান, গাড়ি উপহার দিলেন শিক্ষামন্ত্রী!

car topper

কথা রাখলেন ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো। বুধবার দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষায় প্রথম স্থানাধিকারীদের গাড়ি উপহার দিলেন। বুধবার রাঁচিতে ঝাড়খণ্ড বিধানসভা চত্বরে তাঁদের হাতে চাবি তুলে দেন শিক্ষামন্ত্রী। তাঁর দাবি, ছেলেমেয়েদের পড়াশুনোয় উৎসাহ দিতেই এমন দামি উপহারের ভাবনা।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের কৃতী ছাত্রছাত্রীকে গাড়ি উপহার দেওয়ার কথা ঘোষণা করেছিলেন ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো। ১৮ সেপ্টেম্বর রেজাল্ট স্ক্রুটিনির পর কৃতীদের তালিকা প্রকাশ করে ঝাড়খণ্ড অ্যাকাডেমিক কাউন্সিল। দ্বাদশের বোর্ড পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়েছেন বিজ্ঞান বিভাগের ছাত্র অমিত কুমার। ৫০০ নম্বরের পরীক্ষায় তাঁর প্রাপ্ত নম্বর ৪৫৭। ৪৯০ পেয়ে মাধ্যমিকে প্রথম হয়েছেন মনীশ কুমার কাটিয়ার। পরীক্ষা হয়েছিল ৫০০ নম্বরের।

বুধবার ঝাড়খণ্ড বিধানসভা চত্বরে অমিত ও মনীশের হাতে গাড়ির চাবি তুলে দেন স্পিকার রবীন্দ্রনাথ মাহাতো ও শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো। শিক্ষামন্ত্রী বলেন,”প্রতিশ্রুতি রক্ষা করলাম। রাজ্যের ছেলেমেয়েদের পড়াশুনোয় উৎসাহ দেওয়ার জন্য পুরস্কার হিসেবে গাড়ি দেওয়ার সিদ্ধান্ত নিই।” এর পাশাপাশি তাঁর ঘোষণা, আগামী বছর থেকে শীর্ষ স্থানাধিকারীদের উচ্চশিক্ষার সমস্ত ব্যয়ভার বহন করবে সরকার।

Exit mobile version