‘ইটালিয়ান স্মুচ’ চাই! বিমানে উলঙ্গ হয়ে হুলস্থূল কাণ্ড যুবকের

সহযাত্রীদের সহায়তা নিয়েই ওই যাত্রীকে কোনও মতে থামান এক বিমানকর্মী।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাঝ আকাশে বিমানে আজব ঘটনা। বেঙ্গালুরু (Bengaluru) থেকে দিল্লিগামী বিমানে হুলস্থূল কাণ্ড যুবকের। বিমান মন্ত্রকের অভ্যন্তরীণ একটি রিপোর্ট অনুযায়ী, উলঙ্গ হয়ে ল্যাপটপ ভেঙে বিমানকর্মীকে ‘ইটালিয়ান স্মুচ’ করার আজব দাবি করেছেন এক পুরুষ যাত্রী। এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়া একটি রিপোর্টে জানিয়েছে, গত সোমবার দিল্লিগামী ওই বিমানে এক ব্যক্তি বিমানকর্মীর কাছে ইটালিয়ান স্মুচ চেয়ে আজব কাণ্ড ঘটান। ওই ব্যক্তিকে প্রত্যাখ্যান করেন বিমানকর্মী। এরপর ওই ব্যক্তিকে শান্ত ভাবে বসার অনুরোধ করেন বিমানকর্মী। ওই ব্যক্তি মত্ত আছেন কিনা তা যাচাই করতে গেলে তিনি ক্ষমা চেয়ে বলেন, “আমি ঠিক আছি।”

এরপর আরও এক বিমানকর্মী গিয়ে দেখেন বিমানে নিজের সিটে উলঙ্গ হয়ে বসে আছেন ওই ব্যক্তি। তাঁকে জামা-কাপড় পরে নেওয়ার অনুরোধ করলে তিনি জামা-কাপড় পরে নেন। কিন্তু ফের বিমান অবতরণের সময় তিনি উলঙ্গ হয়ে যান। নিরাপত্তাকর্মীরা জানান, বারবার অনুরোধ করার পর ওই ব্যক্তি জামা-কাপড় পরেন। একই বিমানে থাকা এক যাত্রী সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, প্রখমে ওই ব্যক্তির লাইফ জ্যাকেট নিয়ে বিমানকর্মীর সঙ্গে কথা কাটাকাটি হয়। এরপর তিনি নিজের জামা-কাপড় খুলে উলঙ্গ হয়ে পড়েন।

আরও পড়ুন: Assam Election 2021: ‘ভুতুড়ে বুথ’! ভোটার ৯০, ভোট পড়ল ১৭১

সহযাত্রীদের সহায়তা নিয়েই ওই যাত্রীকে কোনও মতে থামান এক বিমানকর্মী। ততক্ষণে জেনে গিয়েছেন বিমানচালকও। তিনি দিল্লি এয়ার ট্রাফিক কন্ট্রোলে দ্রুত ল্যান্ডিংয়ের সুবিধা করে দেওয়ার জন্য অনুরোধ করেন।

বিমান অবতরণের সঙ্গে সঙ্গে ওই যাত্রীকে সিআইএসএফ-এর হাতে তুলে দেওয়া হয়। যাত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন এয়ার এশিয়ার এক মুখপাত্র। উড়ানে নিরাপত্তা নিয়ে কোনও আপস করা হবে না বলে জানান তিনি। তাঁর কথায়, ‘এই ধরনের অভব্য আচরণের কোনওভাবেই মেনে নেওয়া হবে না। তাঁর বিরুদ্ধে যথোপোযুক্ত পদক্ষেপ করা হবে।’

আরও পড়ুন: স্বস্তির নিঃশ্বাস, মুক্তি পেলেন মাওবাদীদের হাতে বন্দি কমান্ডো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest