মনমোহন সিং-এর করোনা টেস্টিং সম্পন্ন! জেনে নিন কোন তথ্য সামনে এল…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের করোনা সংক্রমণ হয়নি। তাঁর টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে। দিল্লি এইমসের তরফে সোমবার মনমোহনের স্বাস্থ্য সম্পর্কিত এক বুলেটিনে এ কথা জানানো হয়েছে। চিকিত্‍‌সকের জানিয়েছেন, প্রাক্তন প্রধানমন্ত্রীর স্বাস্থ্যের উন্নতি হয়েছে।

জানা গিয়েছে, গায়ে জ্বর থাকার কারণেই প্রাক্তন প্রধানমন্ত্রীর করোনা টেস্ট করা হয়েছিল। সেই রিপোর্ট নেগেটিভ আসায় সব মহলই স্বস্তিতে। তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বেগও খানিক কমেছে। নতুন ওষুধের প্রতিক্রিয়া ছাড়া আর কোনও কারণে জ্বর এসেছিল কি না, তা-ও খতিয়ে দেখছেন বিশেষজ্ঞ চিকিত্‍‌সকেরা।

বুকে ব্যথা অনুভব করায় ৮৭ বছর বয়সি মনমোহন সিংকে রবিবার সন্ধ্যায় এইমসে ভর্তি করতে হয়। চিকিত্‍‌সকেরা জানান, নতুন ওষুধের প্রতিক্রিয়াতেই জ্বর এসেছিল প্রাক্তন প্রধানমন্ত্রীর। তিনি এখন আগের তুলনায় ভালো আছেন। অবস্থা স্থিতিশীল। অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এর কার্ডিয়ো-থোরাসিক সায়েন্সেস সেন্টারে পর্যবেক্ষণে রয়েছেন।

আরও পড়ুন: একাদশ শ্রেণির সব পড়ুয়া পাশ, বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল উচ্চশিক্ষা দফতর

মনমোহন ঘনিষ্ঠ একটি সূত্রে বলা হয়েছে, সোমবার সারাদিনে বর্ষীয়ান এই কংগ্রেস নেতার আর জ্বর আসেনি। আগের তুলনায় ভালো আছেন। এর মধ্যে তাঁর একাধিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। যদিও, সেসব পরীক্ষার রেজাল্ট এখনও আসেনি। টেস্ট রিপোর্ট দেখে একদিনের মধ্যে তাঁকে ছেড়েও দেওয়া হতে পারে।

২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী ছিলেন মনমোহন সিং। রাজস্থান থেকে রাজ্যসভার সদস্য হয়েছেন কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা। ২০০৯ সালে এইমসে তাঁর করোনারি বাইপাস সার্জারি হয়েছিল। সব দলের নেতারাই তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ট্যুইটে বলেন, ‘ড. মনমোহন সিং-জীর স্বাস্থ্য নিয়ে খুবই চিন্তায় আছি। আশা করছি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। সারা দেশ তাঁর জন্যে প্রার্থনা করছে।’ কর্নাটকের কংগ্রেস পার্টি প্রধান ডে কে শিবকুমার লিখেছেন, ‘ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং-এর স্বাস্থ্য নিয়ে চিন্তায় আছি। আমার মতো কয়েক কোটি ভারতীয় তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন।’

আরও পড়ুন: কোয়ারেন্টাইন সেন্টার হোক মসজিদ- মাদ্রাসা, আহ্বান ইমাম সংগঠনের

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest