সেরামের আগুনে মৃত্যু ৫ নির্মাণকর্মীর, কোভিশিল্ড উৎপাদনে ক্ষতি হয়নি, জানালেন পুনাওয়ালা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোভিশিল্ডের কারখানায় আগুনে পুড়ে মৃত্যু হল ৫ জনের। বৃহস্পতিবার সন্ধ্যায় মহারাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হল এই তথ্য। পুণের জেলা শাসকের তরফেই মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

পুণের মেয়র মূরলিধর মোহল জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আসার পর উদ্ধার করা হয় ওই পাঁচজনের মৃতদেহ। ‘‘সম্ভবত নির্মীয়মাণ বাড়িটির ছ’তলায় আটকে পড়েছিলেন তাঁরা।আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় আর বেরতে পারেননি।’’  নির্মীয়মাণ বাড়িটিতে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। ওই ৫ জন ওয়েল্ডিংয়ের কাজ করছিলেন বলেই প্রাথমিক অনুমান। পুণের মেয়র মোহল জানিয়েছেন, বিপর্যয় মোকাবিলা বাহিনীর জওয়ানেরাই মৃতদেহ উদ্ধার করেন।

ইনস্টিটিউটের ১ নম্বর টার্মিনালের গেটের লাগোয়া একটি নির্মীয়মাণ ভবনে বৃহস্পতিবার দুপুরে ছড়িয়ে পড়ে আগুন। টিকা তৈরির কাজ সেখানে শুরু না হলেও তার প্রস্তুতি চলছিল। প্রাথমিক তদন্তে অনুমান, বাড়িটিকে কাজে লাগানোর জন্য ওয়েল্ডিংয়ের যে কাজ চলছিল, তা থেকেই আগুন ছিটকে বড় আকার নেয়।

আরও পড়ুন: ২৩শে জানুয়ারি দেশজুড়ে পালিত হবে ‘পরাক্রম দিবস’, ঘোষণা কেন্দ্রের

তবে এই আগুন লাগার ঘটনায় সবচেয়ে বেশি উদ্বেগ তৈরি হয়েছিল যা নিয়ে, সেই টিকা তৈরি ও মজুত করার জায়গাটি নিরাপদেই আছে বলে আশ্বস্ত করেছেন পুণের পুলিশ কমিশনার। মঞ্জরীতে যান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও।

বিবৃতি জারি সেরাম কর্তা আদর পুনাওয়ালা জানান, আগুনে কয়েকটি তল ভস্মীভূত হয়ে গিয়েছে। সেরাম কর্তা বলেন, ‘সব সরকার এবং মানুষকে আমি আশ্বস্ত করতে চাইছি যে একাধিক কারখানার জন্য কোভিশিল্ডের উৎপাদনের ক্ষেত্রে কোনও ক্ষতি হবে না। এরকম পরিস্থিতি সামলানোর জন্য সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ায় আরও কয়েকটি আস্তানা রাখা তৈরি রেখেছিলাম।’

আরও পড়ুন: ভয় কাটাতে দ্বিতীয় দফায় করোনা টিকা নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রীরা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest