বাড়ি ফিরতে চেয়ে মৃত্যু পরিযায়ী শ্রমিকের, বাবার দেহ আগলে রাস্তায় বসে তিন শিশু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোপাল: রাস্তায় পড়ে রইল পরিযায়ী শ্রমিকের নিথর দেহ। পাশে তিন শিশু। করোনা আবহে এরকম নিষ্ঠুর বাস্তবের সাক্ষী থাকল মধ্যপ্রদেশের করেরা পৌরসভা অঞ্চল।

জানা গিয়েছে, মুম্বই থেকে একটি ট্রাকে চেপে তিন সন্তানকে নিয়ে বাড়ি ফিরছিলেন এক পরিযায়ী শ্রমিক। গন্তব্য ছিল উত্তরপ্রদেশের আজমগড়। কিন্তু পথে ট্রাকের মধ্যেই প্রাণ হারান তিনি। তারপর সেই মৃতদেহ ও তিন সন্তানকে রাস্তার ধারেই ছেড়ে চলে যায় ওই ট্রাক চালক। বাবার দেহ নিয়ে কি করবে তা বুঝতে পারেনি ওই শিশুরা। বহুক্ষণ দেহ নিয়ে বসে থাকে তারা। পরে পথচলতি কিছু মানুষ খবর দেয় পুলিশে।

করেরার তেহশিলদার গৌরিশংকর বাইড়ওয়া জানিয়েছেন,  তিনি কালেক্টেরকে সব কথা বলেছেন। এবং এই ঘটনার তদন্ত ইতিমধ্যেই শুরু হয়েছে।

আরও পড়ুন: মাস্ক না পরায় বেধড়ক মার, রাস্তায় গড়াগড়ির নির্দেশ!পরিযায়ীদের উপর যোগীর পুলিশের অত্যাচার, দেখুন ভিডিও

করোনা মোকাবিলায় লকডাউন জারি হওয়ার পর থেকেই করোনায় মৃত্যুর সঙ্গে সঙ্গেই খবরের শিরোনামে উঠে এসেছে পরিযায়ী শ্রমিকদের মৃত্যুর খবর।কাজ নেই, রোজগার নেই! অনেকের মাথা গোঁজার ছাদটুকুও নেই, তাই হাজার হাজার কিলোমিটার হেঁটে বাড়ি ফেরার দু:সাহস দেখিয়েছেন বহু পরিযায়ী শ্রমিক। অনেকে পেরেছেন, অনেকে পথেই শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। সারা দেশ ঔরঙ্গাবাদে মালগাড়ির চাপায় পরিযায়ী শ্রমিকদের মৃত্যুর হৃদয়বিদারক খবর পেয়েছে।

১ মে থেকে দেশজুড়ে পরিযায়ী শ্রমিকদের জন্য বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্র। অনেকেই ট্রেনে গেলেও রাস্তায় এখনও দেখা মিলছে বহু পরিযায়ীর। কেউ কেউ ট্রাকেও গন্তব্যে পৌঁছচ্ছেন। তবে চড়া ভাড়ার বিনিময়ে। তবে বেশির ভাগই পায়ে হেঁটে নিজের গ্রামে ফিরতে চেষ্টা করছেন। গত কয়েক সপ্তাহে বাড়ি ফেরার পথে শতাধিক পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছেআর পথ দুর্ঘটনায় পরিযায়ী মৃত্যু এখন রোজকার ঘটনা হয়ে দাঁড়িয়েছে। অথচ তা নিয়ে সরকারে বিন্দুমাত্র চিন্তা আছে বলে মনে হচ্ছে না।

আরও পড়ুন: করোনা আতঙ্ক! ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং বন্ধ করতে আসতে চলেছে নয়া নির্দেশিকা?

Gmail 2

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest