বাংলাদেশের মুক্তিযুদ্ধে কারাবরণ করেছিলেন নরেন্দ্র মোদী! প্রমাণ চেয়ে ফাইল RTI

‘আমার বয়স তখন ২০-২২। আমি ও আমার বন্ধুরা ভারতে বাংলাদেশের স্বাধীনতার সত্যাগ্রহে সামিল হয়েছিলাম। তার জন্য আমার জেলে যাওয়ারও সৌভাগ্য হয়েছিল।’
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনকী তিনি কারাবরণও করেছিলেন বলে শুক্রবার ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানে দাবি করেছেন নমো। তারপরই প্রধানমন্ত্রীর দাবি ঘিরে বিতর্ক চরমে। মুক্তিযুদ্ধের সময় মোদীর কারাবরণের প্রমাণ চেয়ে আরটিআই হল। আরটিআই দায়ের করেছেন ভুমিসন্তান অধিকার পার্টির সাধারণ সম্পাদক প্রণোজিৎ দে। প্রধানমন্ত্রীর দফতরের কাছে তথ্য-প্রমাণ দেওয়ার আর্জি জানানো হয়েছে।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিবের জন্ম শতবর্ষ উদযাপনে দু’দিনের বাংলাদেশ সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন দুপুরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহিদদের স্মৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন প্রধানমন্ত্রী। তারপর গিয়েছিলেন বাংলাদেশের প্যারেড গ্রাউন্ডে। সেখানে ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানে বক্তব্য পেশ করেন নমো। মুক্তিযোদ্ধাদের প্রতি পাকিস্তানি সেনার অকথ্য অত্যাচারের তীব্র নিন্দা করেন তিনি।

আরও পড়ুন: জিতলেই সবাইকে আইফোন, চাঁদে পাঠানোর প্রতিশ্রুতি নির্দল প্রার্থীর!

একইসঙ্গে মোদী জানান, তাঁর জীবনে প্রথম আন্দোলনগুলির অন্যতম হল বাংলাদেশের মুক্তিযুদ্ধ। বলেন, ‘আমার বয়স তখন ২০-২২। আমি ও আমার বন্ধুরা ভারতে বাংলাদেশের স্বাধীনতার সত্যাগ্রহে সামিল হয়েছিলাম। তার জন্য আমার জেলে যাওয়ারও সৌভাগ্য হয়েছিল।’

ভারত-বাংলাদেশ মৈত্রীর কথা বলেন ভারতের প্রধানমন্ত্রী। সেই সঙ্গেই সন্ত্রাসবাদের বিরুদ্ধে একযোগে লড়াইয়ের বার্তা দেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: ‘বাংলায় প্রথম দফার ৩০-এর মধ্যে ২৬টি আসন বিজেপির’, দিল্লিতে দাবি অমিত শাহের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest