Site icon The News Nest

ঘুরছে মাথা, মুখে ফেনা! করোনা আবহেই ‘রহস্যময়’ রোগ অন্ধ্রে, হাসপাতালে ভর্তি ২০০-র বেশি

Eluru 696x392 1

ভারত তথা গোটা বিশ্ব এখনও লড়ছে করোনা সংক্রমণের সঙ্গে। এখনও প্রতিদিন বেড়েই চলেছে মারণ এই ভাইরাসের প্রকোপ। এই পরিস্থিতিতে অন্ধ্রপ্রদেশে (‌Andhra Pradesh)‌ দেখা দিল অজানা এক রোগ। শনিবার রাত থেকে রবিবার পর্যন্ত সে রাজ্যের পশ্চিম গোদাবরী (West Godavari‌)‌ জেলার ইলুরুতে (‌Eluru)‌ আক্রান্ত বহু মানুষ। এর মধ্যে অনেক শিশুও রয়েছে।

সরকারি সূত্র মতে, শিশু এবং মহিলা-সহ ২২৮ জন ইতিমধ্যেই বিভিন্ন হাসপাতালে ভর্তি। এর মধ্যে অবশ্য ছেড়ে দেওয়া হয়েছে ৭৬ জনকে। আক্রান্তরা বিভিন্ন বয়সের। কিন্তু সবচেয়ে অবাক করা তথ্য হল, আক্রান্তরা সকলেই ইলুরু শহরেরই বাসিন্দা। এমনকি তাঁরা একসঙ্গে কোনও অনুষ্ঠানে যোগও দেননি। তার জেরে রোগের উৎস নিয়ে কিছুটা বিভ্রান্ত চিকিৎসকরাও।

আরও পড়ুন: অরুণাচল সীমান্তে ৩টি গ্রাম বানিয়ে ফেলেছে চিন! মুখে কুলুপ নয়া দিল্লির

‘রহস্যজনক’ রোগের খবর পাওয়ার পর ইলুরুতে পাঠানো হয় চিকিৎসকদের একটি দল। তাঁরা ওই রোগের উপসর্গ খতিয়ে দেখেন। রোগীদের রক্তপরীক্ষাও করা হয়। তবে তাতে অস্বাভাবিক কিছু মেলেনি বলেই অন্ধ্রপ্রদেশ সরকারের স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী আলা নানি রবিবার বলেন, ‘‘আক্রান্তদের করোনা পরীক্ষা করা হয়েছে। তবে তা নেগেটিভ এসেছে।’’ জরুরি ভিত্তিতে ইলুরুতে ১৫০ শয্যা এবং বিজয়ওয়াড়ায় আরও ৫০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে বলেও জানিয়েছেন নানি। যে সব জায়গায় আক্রান্ত রয়েছেন সেখানে ডোর টু ডোর সার্ভে করার নির্দেশ দেওয়া হয়েছে। খোলা হচ্ছে মেডিক্যাল ক্যাম্পও। রাজ্যের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি বলেন, ‘‘জীবনের কোনও ভয় নেই। সাধারণ মানুষের আতঙ্কিত হওয়ারও কোনও কারণ নেই। সরকার প্রয়োজনীয় সবরকম পদক্ষেপ করছে।’’

আরও পড়ুন: মহারাষ্ট্রে বিধান পরিষদের নির্বাচনে ভরাডুবি বিজেপি-র, হার গেরুয়া গড় নাগপুরেও

Exit mobile version