Site icon The News Nest

মুম্বইয়ের শপিং মলে বিধ্বংসী আগুন, আহত ২ দমকলকর্মী, সরানো হল ৩৫০০ জনকে

city center

বিধ্বংসী অগ্নিকাণ্ড মুম্বইয়ের (Mumbai) নাগপাড়ার সিটি সেন্টারে। বৃহস্পতিবার রাত থেকে দাউদাউ করে জ্বলছে ওই মল। ভিতরে থাকা সকলকে সুস্থ অবস্থায় বের করা সম্ভব হলেও দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও এখনও আয়ত্তে আসেনি আগুন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লড়াই করে চলেছেন দমকল কর্মীরা।

স্থানীয় সূত্রে খবর, সিটি সেন্টার মলে প্রথম আগুন দেখা গিয়েছিল বৃহস্পতিবার রাত ৯টা নাগাদ। ওই সময় মলের একটি দোকানে আগুন লাগে। তার পর তা মলের দ্বিতীয় ও তৃতীয় তলে ছড়িয়ে পড়ে। আগুনের মাত্রা বাড়তেই রাত ২টো ৪০ মিনিট নাগাদ খবর যায় দমকলে। তত ক্ষণে আগুন বিধ্বংসী আকার নিয়েছে।

আরও পড়ুন:  থর মরুভূমিতে মিলল পৌনে ২ লক্ষ বছরের প্রাচীন নদীখাত, এ পথেই এসেছিল আদিম মানুষ

দমকলের বিশাল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণের কাজ চালাচ্ছে। দমকলের ২৪টি ইঞ্জিন, ১৬টি জাম্বো ট্যাঙ্ক নিয়ে প্রায় ২৫০ জন দমকলকর্মী আগুন নেভানোর কাজ করছেন। সেই কাজ করতে গিয়ে আহত হয়েছেন ২ দমকলকর্মী। চিকিৎসার জন্য তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরিস্থিতি সামলাতে নিয়ন্ত্রণ করা হয়েছে মল সংলগ্ন এলাকার যান চলাচল।

ওই মলের পাশেই রয়েছে ৫৫ তলার অর্কিড এনক্লেভ বিল্ডিং। নিরাপত্তার কথা মাথায় রেখে সেখানকার বাসিন্দাদের বার করে আনা হয়েছে। জানা গিয়েছে, পুলিশের সহায়তায় দমকলকর্মীরা সেখানকার প্রায় সাড়ে ৩ হাজার বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে গিয়েছেন। সিটি সেন্টার মলের সেই বিধ্বংসী আগুন শুক্রবার সকালেও নিয়ন্ত্রণে আসেনি। এখনো কাজ চলছে বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: এটিএমে পাঁচ হাজার টাকার বেশি তুললে বাড়তি চার্জ! আসতে চলেছে নয়া নিয়ম

Exit mobile version