থমকে গেল ট্রেনের চাকা, ভয়ঙ্কর বিদ্যুৎ বিপর্যয়ে স্তব্ধ মুম্বই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সপ্তাহের প্রথম দিনেই ব্যাপক বিদ্যুৎ বিভ্রাটের সম্মুখীন বাণিজ্য রাজধানী মুম্বই। সোমবার সকাল দশটার একটু পরেই গোটা মুম্বই শহর জুড়ে আলো চলে গিয়েছে গ্রিড ফেলিওরের কারণে। শুধু মুম্বই নয়, থানে ও নবি মুম্বই সহ সমগ্র মুম্বই মেট্রোপলিটন রিজিয়নে একই হালে। বিদ্যুতের অভাবে স্তব্ধ মুম্বইয়ের লাইফলাইন লোকাল ট্রেন।

মুম্বইয়ের প্রধান বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা বেস্ট জানিয়েছে টাটাদের লাইনে বিভ্রাটের জন্যেই এই অবস্থা। বেস্ট, টাটা, আদানি- প্রায় কোনও সংস্থাই এই মুহূর্তে বিদ্যুৎ দিতে পাচ্ছে না। জানা যাচ্ছে শুধু মুম্বই নয়, লোনাভালা, খাণ্ডালা, পাওয়ানা, আলিবাগ, আম্বি ভ্যালি প্রভৃতি শহরেও বিদ্যুৎ নেই।

বিদ্যুৎ বিপর্যয়ের জেরে বিপর্যস্ত মুম্বই শহরতলির ট্রেন পরিষেবা। বেশ কিছু স্টেশনে ট্রেন থেমে যাওয়ায় আটকে পড়েছেন যাত্রীরা। ট্রেন থেকে নেমে রেললাইন ধরে যাত্রীদের হেঁটে যাওয়ার ছবিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেনও।

আরও পড়ুন: দূরপাল্লার এই ট্রেনগুলিতে আর থাকবে না ননএসি স্লিপার, সবটাই এসি

সপ্তাহের শুরুতেই এই বিদ্যুতের বিপর্যয়ে স্তব্ধ দেশের বাণিজ্যনগরী। বিদ্যুৎ চলে যাওয়ার বিষয়টি কিছু ক্ষণের মধ্যেই উঠে আসে সোশ্যাল মিডিয়ায়। পাওয়ার কাটের বিষয়টি নিমেষে টুইটারে এটি টপ ট্রেন্ড হয়ে গিয়েছে। কেউ কেউ আবার কোনও সাইবার হ্যাকিং হয়েছে কিনা, সেই নিয়ে জল্পনা করছেন।

অধিকাংশেরই প্রশ্ন, কোন এলাকায় বিদ্যুত্ পরিষেবা স্বাভাবিক রয়েছে। এক টুইট ব্যবহারকারী লিখেছেন, ‘‘সকলেরই ইলেকট্রিসিটি গিয়েছে? কী চলছে?’’ অপর এক জন লিখেছেন, ‘‘সারা মুম্বইয়ের কারেন্ট নেই।’’ তবে বম্বে স্টক এক্সচেঞ্জে ট্রেডিং বন্ধ হয়নি এই বিদ্যুৎ বিভ্রাটের মধ্যেও। মুম্বই বিশ্ববিদ্যালয় তাদের সমস্ত অনলাইন পরীক্ষা বাতিল করে দিয়েছে। আগামী রবিবার দিন এই পরীক্ষা নেওয়া হবে। এই পরিস্থিতি প্রায় ঘণ্টা খানেক থাকবে বলে মনে করা হচ্ছে। পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার জন্য কাজ চলছে।

আরও পড়ুন: ২০০ মৃতদেহ বয়ে করোনাতেই থামলেন অ্যাম্বুল্যান্স চালক আরিফ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest