‘মমতা দিদিকে’ শুভেচ্ছা, মুখ্যমন্ত্রী পদে শপথের পরেই এল প্রধানমন্ত্রীর টুইটবার্তা

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন রাজ্যপালও।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নবান্ন দখলের লড়াই শেষ। ফের এক বার বাংলার মানুষের রায়ে মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার অব্যবহিত পরেই টুইট করে শুভেচ্ছা বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘দিদি’ বলেই সম্বোধন করেছেন তিনি। তবে এ বারও শুধু ‘দিদি’ নন, ‘মমতা দিদি’কে শুভেচ্ছা জানালেন মোদী। সেই সঙ্গে ট্যাগ করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিসিয়াল টুইটার হ্যান্ডলকেও।

রাজভবনে অনাড়ম্বর এবং অল্প কিছু আমন্ত্রিতের সামনে তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন রাজ্যপালও।

আরও পড়ুন: Tamil Nadu Election Results 2021: এনডিএ-কে পিছনে ফেলে অনেকটাই এগিয়ে গেল ডিএমকে

মুখ্যমন্ত্রীকে ‘ছোট বোন’ বলে সম্বোধন করেন ধনকড়। তবে ভোট পরবর্তী বিক্ষিপ্ত রাজনৈতিক হিংসা নিয়েও সরব হন রাজ্যপাল। যদিও মুখ্যমন্ত্রী আগেই রাজ্যের মানুষের কাছে এবং সব রাজনৈতিক দলের কাছেই শান্তি বজায় রাখার আবেদন করেছেন।আজ থেকে তিনি নিজেই আইনশৃঙ্খলার দিকে নজর রাখবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এমনকি কড়া পদক্ষেপ নিতে পিছপা হবেন না।

শপথ নেওয়ার পর রাজভবনে চা চক্রে অংশ নেন মমতা। তবে সেখানে বেশিক্ষণ থাকেননি। রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নের উদ্দেশে রওনা দেন। এর মাঝেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেন।  রাজ্যে ভোটপ্রচারের পর্বে বাংলায় এসে মমতাকে একাধিক বার ‘দিদি ও দিদি’ বলে দীর্ঘ টানে সুর করে আক্রমণ শানিয়েছিলেন মোদী। তবে রবিবার দুই-তৃতীয়াংশ আসনে জিতে টানা তৃতীয়বার বাংলার ক্ষমতা দখলের পর সেই সম্বোধনের বদলে টুইটে ‘মমতা দিদি’ লিখতে দেখা গিয়েছিল মোদীকে। বুধবারও ফের সেই ‘মমতা দিদি’-কে শুভেচ্ছা জানিয়েছেন মোদী।

আরও পড়ুন: অক্সিজেনের অভাবে কোভিড রোগীদের মৃত্যু গণহত্যার শামিল: এলাহাবাদ হাইকোর্ট

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest