উৎসবে সেনাদের জন্য প্রদীপ জ্বালান, মোদীর এবারের ‘আবদার’ মন কি বাতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উৎসবের আনন্দের মাঝে সেনাবাহিনী এবং সুরক্ষাকর্মীদের অবদান স্মরণে রাখার আবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশবাসীর কাছে এই ইদ বা দীপাবলিতে ওই সেনানিদের জন্য বাতি জ্বালানোরও অনুরোধ করেছেন তিনি। ‘মন কি বাত’ এমন আর্জি প্রধানমন্ত্রীর।

এদিন মন কী বাতে শুরুতেই সবাইকে বিজয়া দশমীর শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “যে লড়াই আমরা করে চলেছি , তাতে আমাদের জয়ও সুনিশ্চিত | আগে দুর্গা পুজোর মণ্ডপে মাকে দর্শনের জন্য প্রচুর ভিড় হত,কিন্তু এবার সেরকমটা হয়নি। সামনে আরও উৎসব রয়েছে। সেগুলোতেও আমাদের সতর্ক থাকতে হবে।  ঈদ, দীপাবলি, ভ্রাতৃদ্বিতীয়া, ছটপুজো, গুরু নানকদেবজীর জয়ন্তী-সহ অনেক পার্বন রয়েছে। করোনা সঙ্কটের এই সময়ে আমাদের সকলকে সংযত থাকতে হবে।

আরও পড়ুন : বিরাটদের ৮ উইকেটে হারাল সিএসকে,অঙ্কের হিসাবে আইপিএলে ভেসে রইলেন ধোনিরা

এ দিন নিজের মাসিক রেডিয়ো অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘‘বছরের এই সময় ইদ, দীপাবলির মতো নানা ধরনের উৎসব হয়। আমাদের মনে রাখা উচিত সেই সব সেনানিদের কথা, যাঁরা সীমান্ত রক্ষা করছেন। উৎসব উদ্‌যাপনের মাঝে তাঁদের কথা মনে রেখে আপনাদের ঘরে ১টি করে বাতি জ্বালান।’’ পাশাপাশি দেশবাসীকে দশেরার শুভেচ্ছাও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

দেশের সেনানিদের অবদানের কথা স্মরণ রাখার পাশাপাশি করোনা নিয়ে আম জনতার উদ্দেশেও বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। উৎসবে গা ভাসিয়ে করোনার মোকাবিলায় যাতে ঢিলেঢালা মনোভাব না দেখানো হয়, দেশবাসীকে সে কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

করোনা-সঙ্কটের মাঝে দেশের সীমান্তে চিনা আগ্রাসনের সাক্ষী থেকেছে ভারত। লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখা (লাইন অব অ্যাকচ্যুয়াল কন্ট্রোল বা এলএসি) বরাবর চিনা ফৌজের আগ্রাসন রুখতে তাঁদের সঙ্গে সংঘর্ষেও জড়িয়েছে ভারতীয় সেনারা। দু’দেশের মধ্যে ইতিমধ্যেই কূটনৈতিক স্তরে এই পরিস্থিতি স্তিমিত করা চেষ্টা অব্যাহত থাকলেও তা নিয়ে এখনও পর্যন্ত কোনও সুষ্ঠু সমাধানসূত্র বার হয়নি। এই আবহে দেশের সেনানিদের মনোবল বাড়াতে মোদী এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন : শেষে দাড়ি কেটে চাকরি ফিরে পাচ্ছেন ইন্তেজার আলী! মোদিজির দাড়ি লম্বা হচ্ছে দিন দিন !

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest