মুখ্যমন্ত্রী পদে নীতীশের নামেই শিলমোহর NDA’র, উপমুখ্যমন্ত্রী পদ নিয়ে বিহার বিজেপিতে অশান্তি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাত্র ৪৩ আসন নিয়ে বিহারের মুখ্যমন্ত্রী হচ্ছেন নীতিশ কুমার। পাটনায় এনডিএ শরিকদের বৈঠকে নীতিশের নামে সিলমোহর দেওয়া হয়। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এই নিয়ে নীতিশ কুমার সপ্তমবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন।

এদিকে এনডিএর বৈঠকে শিলমোহর পড়তেই রাজভবনে গিয়ে বিহারের রাজ্যপাল ফাগু চৌহ্বানের কাছে সরকারগঠনের দাবি পেশ করেন নীতীশ কুমার। জানা যাচ্ছে সোমবার বিকেল সাড়ে চারটের সময় মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন জেডিইউ প্রধান। এবারের বিধানসভা ভোটে এনডিএ জোট পেয়েছে ১২৫টি আসন। যার মধ্যে বিজেপি একাই পেয়েছে ৭৪টি। ফলে নীতীশ সরকার গঠন করলেও বিজেপির প্রভাব এড়াতে পারবেন না বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

আরও পড়ুন : আমাদের শক্তি পরীক্ষা করলে যোগ্য জবাব পাবে, সেনার সঙ্গে দীপাবলি পালনে হুঙ্কার মোদীর র

তবে নতুন করে ধোঁয়াশা দেখা দিয়েছে উপমুখ্যমন্ত্রী পদটিকে ঘিরে। রবিবার পর্যন্ত ঠিক ছিল উপমুখ্যমন্ত্রীর পদে বসবেন বিজেপির সুশীল মোদী। এবারের ভোটে জিতে বিধায়কও হয়েছেন সুশীল। তবে নীতীশের একটি কথায় উপমুখ্যমন্ত্রীর পদটি নিয়ে সংশয় দানা বেঁধেছে।

সোমবার রাজ্যের উপমুখ্যমন্ত্রী শপথ নেবেন কিনা সাংবাদিকরা তা জানতে চেয়েছিলেন নীতীশ কুমারের কাছে। তিনি এই বিষয়ে সোজাসুজি উত্তর না দিয়ে কিছুক্ষণ পর জানতে পারবেন বলে এড়িয়ে যান। আর তাতেই নতুন করে বিতর্ক দানা বাঁধছে। এদিন রাজ্যপালের কাছে নীতীশ সরকারের দাবি পেশ করার সময়ও উপস্থিত ছিলেন না সুশীল মোদী।

আরও পড়ুন : ‘‌বিহারে মদ বিক্রির নিষেধাজ্ঞা শিথিল করুন’, নীতীশের কাছে আর্জি বিজেপি সাংসদের‌‌

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest