মিথ্যে প্রচার করা টিভি চ্যানেলে আর বিজ্ঞাপন নয়, বেনজির সিদ্ধান্ত’ পার্লে কর্তৃপক্ষের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজ্ঞাপন দেওয়ার ক্ষেত্রে পার্লে কোম্পানি এক বেনজির সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি কিছু চ্যানেল টাকা দিয়ে টিআরপি কিনেছে, এমন খবর প্রকাশ এসেছে। আর তারপরেই পার্লে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে যে, যেসব চ্যানেল টাকা দিয়ে টিআরপি কিনেছে, সেসব চ্যানেলে পার্লে-জি বিস্কুট সহ নিজেদের অন্যান্য প্রোডাক্টের বিজ্ঞাপন দেবে না পার্লে কর্তৃপক্ষ।

পার্লের এই সিদ্ধান্তকে কুর্নিশ জানানোর মতো হলেও কিছু দিন আগে একই সিদ্ধান্ত নিয়েছে বাজাজ কোম্পানিও। শিল্পপতি রাজীব বাজাজ সিএনবিসি টিভি ১৮-কে জানিয়েছেন যে বাজাজ অটোর বিজ্ঞাপন বিশেষ তিনটি নিউজ চ্যানেলে দেখানো হবে না। কারণ এই তিনটি চ্যানেলকে বাজাজ কোম্পানি তাদের তালিকায় নিষিদ্ধ ঘোষণা করেছে।

পার্লে জি-র এই সিদ্ধান্ত ট্যুইটারে প্রকাশ হওয়া মাত্র অভিনন্দনের বন্যা বয়ে যায়। অনেকেই এই সংস্থাকে সামাজিক দায়িত্বশীল ব্র্যান্ড হিসেবে আখ্যা দিয়েছেন। অনেকে আবার বলেছেন এই পদক্ষেপকে তাঁরা স্বাগতম জানাচ্ছেন এবং আরও কোম্পানি যেন এই পথে এগিয়ে আসে। এই কোম্পানির বিস্কুট ইতিমধ্যেই জনপ্রিয় কিন্তু তাও অনেকে বলেছেন এখন থেকে তাঁরা এই কোম্পানির চিরকালের গ্রাহক হয়ে গেলেন। কেউ আবার এও বলেছেন যে পার্লে জি-র মতো বিস্কুটের বিজ্ঞাপনের দরকার নেই, এটা গ্রাহকরা নিজেরাই করে দেবেন।

আরও পড়ুন: বিপাকে বিপ্লব দেব, নেতৃত্ব বদলের জন্য নাড্ডার কাছে নালিশ ঠুকতে গেলেন এক ডজন বিজেপি বিধায়ক

বোঝাই যাচ্ছে যে এতদিন ধরে এতগুলো নিউজ চ্যানেলের দাপটে তিতিবিরক্ত হয়ে উঠেছিল জনতা। বিশেষ করে মিথ্যে খবর পরিবেশন করে টিআরপি তৈরি করার মতো কাজে লিপ্ত হওয়ায় অনেকেই নিউজ চ্যানেল দেখা বন্ধ করেছেন। কিছুদিন আগেই মুম্বই পুলিশ দু’টি মরাঠি চ্যানেলের কর্তাকে এই অপরাধে গ্রেফতার করেছে। এই মিথ্যে টিআরপি র‍্যাকেট অনেক দিন ধরেই সক্রিয় ছিল এবং মানুষকে দিয়ে সারাদিন টিভি খুলিয়ে রেখে এরা নিজেদের স্বার্থসিদ্ধি করছিল।

বোঝাই যাচ্ছে পার্লে জি-র এই সিদ্ধান্ত কুর্নিশ জানানোর মতোই। পাশাপাশি মুম্বই পুলিশের এই তৎপরতাকে সেলাম জানিয়েছে বার্ক বা ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল। তারা মুম্বই পুলিশকে এই ব্যাপারে সব রকমের সাহায্য করার আশ্বাসও দিয়েছে।

আরও পড়ুন: হালাল নিষিদ্ধের আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট, প্রশ্ন উঠল মামলার অভিসন্ধি নিয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest