টানা ১৪ দিন বাড়ল পেট্রোল, ডিজেলের দাম, বাড়ছে চিন্তা, নেই প্রতিবাদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: বিশ্ব বাজারে তেলের দাম তলানিতে। দেশের আরও মহার্ঘ পেট্রোল-ডিজেল। ১২ দিনে লিটার প্রতি পেট্রোলের দাম বেড়েছে ৬ টাকা ২৯ পয়সা এবং লিটার প্রতি ডিজেলের দাম বেড়েছে ৬ টাকা ৩৪ পয়সা। কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৫১ পয়সা বেড়ে হয়েছে ৭৯ টাকা ৫৯ পয়সা। বেড়েছে ডিজেলের দাম ও। কলকাতায় ডিজেলের দাম প্রতি লিটার ৫৮ পয়সা বেড়ে হয়েছে ৭১ টাকার ৯৬ পয়সা।

টানা ১৪ দিন ধরে বাড়ল পেট্রোল, ডিজেলের দাম। শনিবারও এই বৃদ্ধি অব্যাহত। এভাবে ক্রমাগত পেট্রোল, ডিজেলের বৃদ্ধিতে চিন্তা বাড়ছে মধ্যবিত্তের। এই দাম আগামী দিনে কোথায় গিয়ে পৌঁছবে সেটাই ভাবছেন সবাই।

আরও পড়ুন : আটক জওয়ানদের ছেড়েছে চিন, জম্মু-কাশ্মীরের হিরানগরে পাকিস্তানি ড্রোন গুলি করে নামাল বিএসএফ

রাজধানী দিল্লিতে শনিবার প্রতি লিটার পেট্রোলের দাম বেড়েছে ৫১ পয়সা। এদিন দিল্লিতে পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৮ টাকা ৮৮ পয়সা। অন্যদিকে প্রতি লিটার ডিজেলের দাম বেড়েছে ৬১ পয়সা। এই দাম বেড়ে লিটার প্রতি ডিজেলের দাম হয়েছে ৭৭ টাকা ৬৭ পয়সা। গত ১৪ দিনে দিল্লিতে পেট্রোলের দাম মোট বেড়েছে ৮ টাকা ২৮ পয়সা। অন্যদিকে দু’সপ্তাহে ডিজেলের দাম মোট বেড়েছে ৭ টাকা ৬২ পয়সা।

তেলের দাম বৃদ্ধি নিয়ে মনমোহন সিং সরকারকে লাগাতার বিঁধত বিজেপি। এখন তারা তখতে। দুর্বল হয়েছে কংগ্রেস। আঞ্চলিক দলগুলি কেন্দ্রের সঙ্গে সদ্ভাব বজায় রেখে নিজেদের গড় ধরে রাখতে চাইছে। ফলে এসব মানুষের ইস্যুতে আজকাল কারও তেমন একটা আগ্রহ নেই। ‘গেরুয়া দেশপ্রেম’ হয়ে উঠেছে রাজনীতির নয়া সাবজেক্ট। সে সাবজেক্টেই কনসেন্ট্রেশন করছে সব দল। তেলের দাম বাড়ছে বাড়ুক। কন্ঠ ছেড়ে বলুন ‘ভারত মাতা কি জয়’ বলুন ‘জয় শ্রী রাম।’ কিনা বয়কটের হুঙ্কার ছাড়ুন রেডমি ফোন থেকে।

আরও পড়ুন : রাজ্যসভা নির্বাচনে রাজস্থানে ব্যাকফুটে বিজেপি, মধ্যপ্রদেশে বাজিমাত পদ্মের

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest