‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’-এ বিশেষ মোদী এপিসোড, সম্প্রচারিত হবে ১২ অগস্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#নয়াদিল্লি: বনে-জঙ্গলে ঘুরে দুঃসাহসিক অভিযান করে বেড়ান ব্রিটিশ নাগরিক বিয়ার গ্রিলস। দুঃসাহসিক ও দুধর্ষ কাজকর্মের জন্য বিশ্বজুড়ে তাঁর খ্যাতি। তাঁর জনপ্রিয় টিভি শো, ম্যান ভার্সেস ওয়াইল্ড শোয়ে এবার দেখা যাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এর আগে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে শো করেছেন বিয়ার গ্রিলস।

সোমবার বিশেষ এপিসোডের ঘোষণা করেছে সম্প্রচারকারী চ্যানেল। এর পাশাপাশি এপিসোডের একটি টিজার ভিডিয়ো টুইটারে প্রকাশ করেছেন বিয়ার গ্রিলস। উত্তরাখাণ্ডের জিম করবেট ন্যাশানাল পার্কে মোদী-গ্রিলসের কাণ্ডকারখানা দেখতে অপেক্ষা করতে হবে আর কয়েকটা দিন। ১২ অগাস্ট রাত নটায় ডিসকভারি ইন্ডিয়া চ্যানেলে সম্প্রচারিত হবে এই বিশেষ এপিসোড।

প্রখ্যাত ব্রিটিশ পরিবেশবিদ এবং সংরক্ষণ বিশেষজ্ঞ গ্রিলস জানিয়েছেন, বিশ্বজুড়ে সম্প্রচারিত হওয়া এই এপিসোডে “পিএম মোদীর অজানা দিক” দেখতে পাওয়া যাবে। নিজের টুইটারে তিনি লিখেছেন, “১৮০টি দেশের লোক প্রধানমন্ত্রী মোদীর এক অন্য রূপ দেখতে পাবেন। তিনি জঙ্গলের মধ্যে অভিযানে যাবেন সাধারণ মানুষের মধ্যে বন্য জন্তুদের সংরক্ষণ ও পরিবেশ রক্ষা করার বার্তা পৌঁছে দিতে।”

গ্রিলসের এই উদ্যোগে শামিল হতে পেরে খুশি মোদীও। পাল্টা টুইটে তিনি লিখেছেন, “বছরের পর বছর ধরে আমি প্রকৃতি, জঙ্গল, পাহাড়ের মধ্যে থেকেছি। এই সব বছরগুলো আমার জীবনে গভীর প্রভাব ফেলেছে। তাই যখন রাজনীতির বাইরে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর জন্য আমাকে এরকম একটা অনুষ্ঠানের প্রস্তাব দেওয়া হয়, তখন আমি না বলিনি।” তিনি আরও বলেন, “আমার কাছে এই অনুষ্ঠান একটা বিরাট সুযোগ, যার মাধ্যমে আমি ভারতের প্রকৃতিক বৈচিত্র্যকে পৃথিবীর সামনে তুলে ধরতে পারব। প্রকৃতির সঙ্গে মানুষের একাত্মতার বার্তা দেওয়া হবে। জঙ্গলে আরেকবার সময় কাটাতে দারুণ লেগেছে, তাও আবার বেয়ার গ্রিলসের মতো একজনের সঙ্গে। সত্যি ওর এনার্জির তারিফ করতে হয়।এখানে আসার জন্য ধন্যবাদ বিয়ার গ্রিলস!”

বিয়ারের প্রকাশ করা ভিডিয়োয় দেখা যাচ্ছে, খোশ মেজাজে মোদী। গভীর অরণ্যে অ্যাডভেঞ্চারে মেতেছেন নমো। কখনও গভীর জঙ্গলে বর্শা নিয়ে হাঁটছেন তো কখনও নদীতে ভাসছেন। পাহাড়ি নদীর হাঁড় কাপানো ঠান্ডা জলেও নেমে গেলেন প্রধানমন্ত্রীর। ত্রিপলের ভেলায় ভাসলেন খরস্রোতা নদীর জলে। গ্রিলসের শেয়ার করা ৪৫ সেকেন্ডের সেই ভিডিয়োতে মোদীকে ব্রিটিশ অ্যাডভেঞ্চার প্রেমীর সঙ্গে হাত ধরে ঘুরতে দেখা যাচ্ছে। করবেট পার্কে গিয়ে র‌্যাফ্টিংও করেছেন তিনি। সেই র‌্যাফ্টিংয়ের জন্য মোদীকে যখন প্রস্তুত করছেন গ্রিলস, তখন মোদীকে তিনি বলছেন, ‘‘আপনি ভারতের সবথেকে গুরুত্বপূর্ণ ব্যক্তি। তাই আপনাকে জীবনরক্ষা আমার কর্তব্য।’’

এই শো-য়ের টিজার সামনে আসতেই আসরে নেমেছে কংগ্রেস। গ্রিলসের সেই টুইটকে হাতিয়ার করে কংগ্রেসের মুখপাত্র শর্মা মহম্মদ টুইটে লিখেছেন, ‘পুলওয়ামায় যখন ৪৪ জন জওয়ান শহিদ হয়েছিলেন তখন এই প্রোগ্রামের শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন প্রধানমন্ত্রী মোদী। জওয়ানদের উপর জঘন্য আক্রমণের খবর পেয়েও সে দিন হাসিমুখে শুটিং চালিয়ে গিয়েছিলেন তিনি।’ টুইটারে এমন পোস্ট দেখার পর নেটিজেনরাও একহাত নিচ্ছেন প্রধানমন্ত্রীকে। নির্ভরযোগ্য কোনো তথ্য হাতের কাছে না মিললেও একাংশের দাবি, পুলওয়ামার জঙ্গি হামলার সময়ই তিনি ওই ভিডিওটির শুটিং করছিলেন। যে কারণে, জনৈক টুইতারিয়েতরা তাঁকে “লজ্জাহীন” বলতেও ছাড়ছেন না।

twit

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest