৪,৩৫৫ কোটি তছরুপ মামলায় সঞ্জয় রাউতের স্ত্রীকে তলব, ইডি অফিসে ‘বিজেপি কার্যালয়’ পোস্টার লাগাল শিবসেনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পঞ্জাব অ্যান্ড মহারাষ্ট্র কো-অপারেটিভ (পিএমসি) ব্যাঙ্ক কেলেঙ্কারি মামলায় শিবসেনা নেতা সঞ্জয় রাউতের স্ত্রী বর্ষা রাউতকে ফের ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)।

সূত্রের খবর, আগামী ২৯ ডিসেম্বর বর্ষাকে তাদের সামনে হাজির হতে বলেছে ইডি। ওই দিন তাঁকে আর্থিক তছরুপের মামলায় জেরা করা হতে পারে। এই নিয়ে তৃতীয় বার বর্যাকে ডেকে পাঠাল ইডি। এর আগে দু’বার তাঁকে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি আসেননি। কেউ যদি পর পর তিনটি তলব এড়িয়ে যান, তখন ইডি তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পারে। আইনি বিষয়টি এড়াতে বর্ষা এই তলবে হাজিরা দিতে পারেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এরপরই ইডির পিফিসের বাইরে বড় বড় হরফে লেখা, “ভাজপা প্রদেশ কার্যালয়” (BJP State Headquarter) পোস্টার টাঙ্গালো শিবসেনা। শিবসেনা প্রধান উদ্ভব ঠাকরে (Uddhav Thackeray)-র সঙ্গে দেখা করার পর তিনি সাংবাদিক বৈঠকে বলেন, “পরিবারের মহিলাদের আক্রমণ করা কাপুরুষতা। আমরা কাউকে ভয় পাই না। আমরা ইডির নির্দেশের জবাব দেব। তারা কিছু কাগজপত্র চেয়েছিল এবং আমরা তা সময়মতো জমাও দিয়েছি।”

আরও পড়ুন: ভারতীয় রাজনীতিতে সদা প্রাসঙ্গিক, জন্মদিনে জানুন বাজপেয়ীর অজানা কথা

দলের অন্যান্য নেতাদেরও ইডির নোটিশ পাঠানোর বিষয়ে তিনি বলেন, “গত এক বছরে শরদ পাওয়ার, একনাথ খাড়সে ও প্রতাপ সরনাইককেও নোটিশ পাঠানো হয়েছে। এখন আমার নাম আলোচনা করা হচ্ছে। মহারাষ্ট্র সরকার গঠনের পিছনে এদের সকলেরই গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এগুলি কেবল এক টুকরো কাগজ, আর কিছুই নয়।”

মহারাষ্ট্রের রাজ্য স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ (Anil Deshmukh)-ও সমন পাঠানোর বিষয়ে বলেন, “যাঁরাই বিজেপির কোনও নেতা বা নীতির বিরুদ্ধে মুখ খুলছে, তাঁদেরকেই ইডি বা সিবিআই (CBI)-র মুখে পড়তে হচ্ছে। সিবিআইয়ের ক্ষেত্রে আমরা সিদ্ধান্ত নিয়েছি, মহারাষ্ট্রে রাজ্য সরকারের অনুমতি ছাড়া ওই তদন্তকারী সংস্থা কোনও তদন্ত শুরু করতে পারবে না। ইডির তদন্তভারের অনুমতি কেন্দ্রীয় সরকারের হাতে থাকলেও রাজনৈতিক উদ্দেশ্যে সেই ক্ষমতা ব্যবহার করার ঘটনা আগে কখনও দেখেনি মহারাষ্ট্র।”

আরও পড়ুন: ৪ রাজ্যে আজ থেকে শুরু করোনা টিকার ড্রাই রান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest