প্রণবের শারীরিক অবস্থার সামান্য উন্নতি, তবে ভেন্টিলেশনেই প্রণব মুখোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। বৃহস্পতিবার একটি মেডিক্যাল বুলেটিনে জানাল নয়াদিল্লির সেনা হাসপাতাল। আগের থেকে তাঁর সামান্য উন্নতি হলেও এখনও ভেন্টিলেটরেই রয়েছেন প্রণববাবু।

দিল্লির ইন্ডিয়ার আর্মিস রিসার্চ অ্যান্ড রেফারাল হসপিটাল বৃহস্পতিবার মেডিক্যাল বুলেটিনে জানিয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের অবস্থার সামান্য উন্নতি হয়েছে। তাঁর ভাইটাল ও ক্লিনিক্যাল প্যারামিটারগুলি স্থিতিশীল অবস্থাতে রয়েছে। বিশেষজ্ঞ ডাক্তাররা প্রতিনিয়ত তাঁকে নজরদারিতে রাখছেন। এ কথা জানানোর পাশাপাশি হাসপাতালের তরফে এও জানানো হয় যে, এখনও প্রাক্তন রাষ্ট্রপতিকে ভেন্টিলেটরেই রাখা আছে।

আরও পড়ুন:  করোনায় রেকর্ড ! দেশে একদিনে সংক্রমণ প্রায় ৭০ হাজার, মৃত আরও ৯৭৭

গত ১০ অগস্ট থেকে দিল্লির সেনা হাসপাতালে ভর্তি রয়েছেন ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়। হাসপাতালে ভর্তির পর পরই তাঁর মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত বের করতে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। এরপরই গভীর কোমায় চলে যান প্রাক্তন রাষ্ট্রপতি। তাঁর শরীরে করোনাভাইরাসের সংক্রমণও ধরা পড়ে। তার পর থেকেই প্রণব মুখোপাধ্যায়কে নিয়ে দুশ্চিন্তায় রয়েছে দেশবাসী। বুধবার সকালে ভারতরত্নের শারীরিক অবস্থা নিয়ে আশ্বস্ত করেন তাঁর ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। টুইটে তিনি জানান, ‘আপনাদের শুভেচ্ছা এবং চিকিৎসকদের চেষ্টায় বাবা এখন স্থিতিশীল। ওঁর শারীরিক অবস্থাও (ভাইটাল প্যারামিটার্স) নিয়ন্ত্রিত রয়েছে। বাবার সুস্থতা কামনার জন্য প্রার্থনা করতে আবেদন করব সবাইকে।’

তবে সেনা হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে বুধবার জানানো হয়, ফের প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থার অবনতি হয়েছে। জানানো হয়, ফুসফুসে সংক্রমণের কারণেই প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়। ৮৪ বছরের প্রাক্তন রাষ্ট্রপতিকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে এবং তাঁর স্বাস্থ্যের দিকে নজর রাখছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

আরও পড়ুন: কলেজের কাছ থেকে উদ্ধার মেডিক্যাল ছাত্রীর রক্তাক্ত দেহ, ধৃত ডাক্তার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest