সবাই করোনা আতঙ্কে অস্থির, পর পর আট দিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: পেট্রল ও ডিজেলের দাম বৃদ্ধি রুটিনে পরিণত হয়েছে। কেন্দ্র সরকার খুব সুন্দর করে দেশবাসীকে তা অভ্যাস করিয়ে নিয়েছে। দেশে ফের দাম বাড়ল পেট্রল ও ডিজেলের। রবিবার প্রতি লিটারে পেট্রলের দাম বেড়েছে ৬২ পয়সা। প্রতি লিটারে ৬৪ পয়সা দাম বেড়েছে ডিজেলের। লকডাউন চলাকালীন ৮২ দিনের বিরতির পর এই নিয়ে পর পর আট দিন পেট্রল ও ডিজেলের দাম বাড়ল।

আরও পড়ুন : মাঝআকাশে এয়ার ইন্ডিয়ার বিমানে মৃত যাত্রী,কি হয়েছিল স্পষ্ট নয় তাও

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে ২০১৭-র জুন মাস থেকে প্রত্যেক দিন তেলের দাম নির্ধারণ শুরু হয়।সেই থেকে ধরলে এ দিন পেট্রল ও ডিজেলের দাম সর্বোচ্চ বাড়ল। গত আট দিনে এই নিয়ে লিটার প্রতি পেট্রলের দাম বাড়ল ৪ টাকা ৫২ পয়সা এবং ডিজেলের দাম বাড়ল লিটার প্রতি ৪ টাকা ৬৪ পয়সা।

সারা দেশে তেলের দাম বৃদ্ধি করা হলেও, স্থানীয় কর এবং ভ্যাটের উপর নির্ভর করে বিভিন্ন রাজ্যে তেলের দাম বিভিন্ন হয়। যেমন এই মুহূর্তে দিল্লিতে প্রতি লিটার তেলের দাম এসে ঠেকেছে ৭৫ টাকা ৭৮ পয়সায়। ৭৫ টাকা ১৬ পয়সায় এসে ঠেকেছে প্রতি লিটার ডিজেলের দাম।কলকাতায় এ দিন লিটার প্রতি পেট্রলের দাম দাঁড়িয়েছে ৬৯ টাকা ৮৮ পয়সা। ৭৭ টাকা ৬৪ পয়সা হয়েছে লিটার প্রতি ডিজেলের দাম।

মনমোহন জমানায় তেলের দাম বাড়লে যারা লম্ফঝম্প করতেন, তারা আজ ক্ষমতায়। তাদের প্রশ্ন করার মত আজ আর কেউ নেই। মিডিয়া এখনো পারলে মনমোহন সিংকেই প্রশ্ন করে। কারণ বাকিদের প্রশ্ন করে দেশদ্রোহিতার ঝুঁকি কেউ নিতে চায় না।

আরও পড়ুন : ফের কী লকডাউন? ফের কী কড়াকড়ি? জেনে নিন প্রকৃত তথ্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest