গালওয়ানে ভারত-চিন সংঘর্ষে বেনজির পরিস্থিতি, সর্বদলীয় বৈঠকের ডাক নরেন্দ্র মোদির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: বেনজির পরিস্থিতি। গলওয়ানে ভারত চিন সংঘর্ষ রাতারাতি বদলে দিয়েছে সমস্ত সমীকরণ। কৌশল নির্ধারণ করতে একাধিক বৈঠক করেছেন সামরিক কর্তারা। এবার পরিস্থিতি পর্যালোচনার জন্য সর্বদলীয় বৈঠকের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রীর অফিস সূত্রে খবর, সীমান্তে সংঘর্ষের বাতাবরণ তৈরি হওয়ায় ১৯ জুন বিকেল পাঁচটায় সর্বদলীয় বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে সমস্ত দলের ‌প্রেসিডেন্টরা অংশগ্রহণ করবেন।ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হবে বলে প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর। কংগ্রেস-সহ সব বিরোধী দলকেই আমন্ত্রণ জানানো হবে বৈঠকে।

আরও পড়ুন : পড়শিদের সঙ্গে সম্পর্কে চিড়, অর্থনীতি বেহাল, ‘অল ইজ ওয়েল’ মন্ত্র জপতে বলছে মোদী সরকার!

সোমবার রাতে পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকার প্রকৃত নিয়ন্ত্রণরেখায় ভারত ও চিনের সেনা সংঘর্ষে এক কর্নেল সহ ১৯ সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। চিনের দিকেও ৪৩ জন হতাহত হয়েছেন বলে ভারতীয় সেনা সূত্র উদ্ধৃত করে দাবি করেছে একাধিক সংবাদ মাধ্যম। বেজিং হতাহতের খবর স্বীকার করলেও সঠিক সংখ্যা এখনও জানায়নি।

চিফ অব ডিফেন্স স্টাফ এবং সেনার তিন বাহিনীর কর্তাদের নিয়ে একাধিক বার বৈঠক করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। প্রধানমন্ত্রীকে গালওয়ানের পরিস্থিতি জানানোর পর তিনিও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে বৈঠক করেছেন। গভীর রাত পর্যন্ত পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে।

সরকারের নীরবতা নিয়ে সুর চড়ালেন রাহুল গান্ধি। তিনি প্রধানমন্ত্রীকে নিশানা করে বলেন, “যথেষ্ট হয়েছে। লাদাখে কী হয়েছে তা আমাদের জানাতেই হবে। প্রধানমন্ত্রী চুপ কেন।” দুপুর গড়াতেই আসে সর্বদলীয় বৈঠকের খবর।

আরও পড়ুন : জওয়ানদের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক, দেশ তাঁদের বীরত্ব ভুলবে না, মন্তব্য রাজনাথের

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest