‘হাঁটু দেখা যাচ্ছে!’, মোদি-গড়করির হাফপ্যান্ট পরা ছবি শেয়ার করে কটাক্ষ প্রিয়াঙ্কার

সরব হয়েছেন সাংসদ-অভিনেত্রী জয়া বচ্চনও। রাওয়তের মন্তব্যের প্রেক্ষিতে শুক্রবার তিনি বলেন, এই ধরনের মনোভাবের জন্যেই মহিলাদের বিরুদ্ধে অপরাধের প্রবণতা বাড়ছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরাখণ্ডের (Uttarakhand) মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেই বিতর্কিত মন্তব্য করে ফেলেছেন তিরথ সিং রাওয়াত (Tirath Singh Rawat)। মহিলাদের রিপড বা ছেঁড়া জিনস পরা নিয়ে আলটপকা মন্তব্য করেন তিনি। তাঁর সেই বক্তব্য ইতিমধ্যে দেশজুড়ে বিতর্কের ঝড় তুলেছে। নেটিজেনদের তীব্র কটাক্ষের মুখেও পড়তে হয়েছে তিরথ সিং রাওয়াতকে। আর এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন কংগ্রেস নেত্রী তথা সোনিয়া তনয়া প্রিয়াঙ্কা গান্ধী বঢরা (Priyanka Gandhi)। তিরথ সিং রাওয়াতের মন্তব্যকে কটাক্ষ করলেন। সেই সঙ্গে শেয়ার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi), কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি (Nitin Gadkadi), RSS প্রধান মোহন ভাগবতের খাকি রঙের হাফপ্যান্ট পরা ছবিও।

সম্প্রতি, মহিলাদের রিপড বা ছেঁড়া জিনস পরা নিয়ে তিরথ সিং রাওয়াত বলেছিলেন, ছেঁড়া জিনস পরে যেভাবে মহিলাদের রাস্তায় ঘুরে বেড়াতে দেখা যায়, তা মোটেই কোনও সুসংস্কারের নিদর্শন নয়। এজন্য অভিভাবকদের কাঠগড়াতেও তুলেছিলেন তিরথ সিং রাওয়াত। মুখ্যমন্ত্রী বলেন, ”হাঁটু দেখানো ছেঁড়া জিনস পরে ধনী পরিবারের সন্তান সাজা – এই মূল্যবোধই দেখা যাচ্ছে ইদানীং। বাড়ি থেকে শিক্ষা না পেলে এমনটা হয়? এতে স্কুল বা শিক্ষকদের দোষ কোথায়?” মেয়েদের পাশাপাশি ছেলেরাও এমন ছেঁড়া জিনস পরে আসলে পশ্চিমি সভ্যতাকেই পাগলের মতো নকল করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন তীর্থ। তিনি আরও বলেন, ”যেখানে পশ্চিম আমাদের অনুসরণ করছে, যোগাসন করছে নিজেদের শরীর ঠিকমতো ঢেকে… সেখানে আমরা নগ্নতার দিকে দৌড়চ্ছি।” এরপরই তাঁর এই বক্তব্যে দেশজু়ড়ে বিতর্কের ঝড়।

এই নিয়েই খোঁচা দিয়ে প্রিয়াঙ্কা টুইটে লেখেন, “হে ভগবান! হাঁটু দেখা যাচ্ছে।” আর সেই সঙ্গে পোস্ট করেন আরএসএসের পোশাক পরিহিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নীতীন গড়করি, আরএসএস প্রধান মোহন ভাগবতের ছবি। যেখানে তাঁরা সাদা জামা এবং খাকি রঙের হাফ প্যান্ট পরে রয়েছেন।

আরও পড়ুন: আগুন-হাতুড়ি-কাচ-বড়ো ছুরি দিয়ে কাটা হচ্ছে চুল! ভাইরাল হেয়ার ড্রেসার আলি আব্বাস

ছেঁড়া (রিপড্‌) জিন্স মন্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার দিনভর উত্তাল ছিল সোশ্যাল মিডিয়া। এ দিন টুইটারে রিপড্‌ জিন্স পরা ছবির বন্যা বয়ে গিয়েছে। সঙ্গে লেখা হ্যাশট্যাগ রিপড্‌জিন্স। তারকা, রাজনীতিবিদ থেকে সাধারণ মানুষ— কে নেই সেই তালিকায়। প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্যের সমালোচনায় সরব হয়েছেন সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন, কংগ্রেস নেতা রণদীপ সিংহ সুরজেওয়ালা, কপিল সিব্বল, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র প্রমুখ।

কংগ্রেস নেতা সঞ্জয় ঝায়ের প্রশ্ন, ‘‘প্রিয় বিজেপি, ইনি আপনাদেরই মুখ্যমন্ত্রী তীরথ সিংহ রাওয়ত। এটা কি আপনারা সমর্থন করেন?’’ অভিনেত্রী গুল পনাগ এ দিন মেয়ের সঙ্গে যে নিজস্বী টুইট করেছেন, তাতে তিনি পরেছেন রিপড‌্ জিন্স। আরএসএস-এর দীর্ঘদিনের পোশাক খাকি হাফপ্যান্টেও যে হাঁটু দেখা যেত তা স্মরণ করিয়ে দিয়ে টুইটারে কটাক্ষ করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

সরব হয়েছেন সাংসদ-অভিনেত্রী জয়া বচ্চনও। রাওয়তের মন্তব্যের প্রেক্ষিতে শুক্রবার তিনি বলেন, এই ধরনের মনোভাবের জন্যেই মহিলাদের বিরুদ্ধে অপরাধের প্রবণতা বাড়ছে।

আরও পড়ুন: প্রার্থীতেই কোন্দল, রায়গঞ্জে বিজেপি-র কার্যালয়ে ভাঙচুর, দেবশ্রীর ছবিতে জুতো মারল কর্মীরা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest