বিধায়ক পিছু ২৫ কোটির টোপ, রাজস্থান সরকার ফেলতে চাইছে বিজেপি, অভিযোগ গেহলটের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: কর্নাটক, মধ্যপ্রদেশের পর এবার রাজস্থান? ফের টলমল কংগ্রেস সরকার। এমনটাই দাবি কংগ্রেসের । তাদের অভিযোগ, কংগ্রেস বিধায়কদের ও যেসব নির্দলরা সরকারকে সমর্থন করছেন, টাকার লোভ দেখিয়ে তাদের ভাঙিয়ে নেওয়ার প্রচেষ্টা করা হচ্ছে। এই সংক্রান্ত পুলিশে লিখিত অভিযোগ করেছেন কংগ্রেসের প্রধান হুইপ।

আরও পড়ুন : আসামী’ শি জিনপিং, ‘সাক্ষী’ মোদি ও ট্রাম্প! মামলা দেশের কোন আদালতে জানলে চোখ কপালে উঠবেই

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের অভিযোগ, কংগ্রেস ও নির্দল বিধায়কদের নিজেদের দলে আনার জন্য ২৫ কোটি টাকা করে দেওয়ার টোপ দিচ্ছে বিজেপি। অগ্রিম ১০ কোটি টাকা দেওয়ারও লোভ দেখানো হচ্ছে। রাজ্যসভায় রাজস্থানের তিনটি আসনে নির্বাচন আগামী ১৯ জুন।

কংগ্রেস সূত্রের খবর, এই পরিস্থিতিতে দলীয় বিধায়কদের জয়পুরে একটি রিসর্টে রাখা হয়েছে। তার বাইরে পুলিশ পাহারাও রয়েছে। কয়েক মাস আগে মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া তাঁর কয়েক জন অনুগামী নিয়ে বিজেপিতে যোগ দেওয়ায় সেখানকার কংগ্রেস সরকার পড়ে যায়।বিজেপির এই টোপের কথা স্বীকার করেছেন নির্দল বিধায়ক মহাদেও সিংহ খান্ডলাও। তিনি বলেছেন, “আমি কংগ্রেসের সঙ্গেই রয়েছি। আমি কোনও টোপ গিলিনি।’’

আগামী ১৯ তারিখ রাজস্থানে রাজ্যসভার তিনটি আসনের জন্য নির্বাচন। তার আগে যাতে বিজেপি দল ভাঙাতে না পারে, তার জন্য বিধায়কদের একটি রিসর্টে রাখছে কংগ্রেস। গেহলট বলেন যে তাঁর দলের বিধায়করা বুদ্ধিমান, সতর্ক ও ঐক্যবদ্ধ। তিনি বলেন রাজস্থান একমাত্র রাজ্য যেখানে ১৩ জন নির্দল বিধায়ক কংগ্রেসকে সমর্থন করছে কোনও কিছু পাওয়ার আশা না করে। একই সঙ্গে তিনি বলেন যে মধ্যপ্রদেশে যারা কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়েছেন, তাদের অবস্থা বিশেষ ভালো নয়। 

প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ করে গেহলট বলেন যে রাজ্যসভা ভোট পিছিয়ে গিয়েছিল কারণ বিজেপি রাজস্থান ও গুজরাতে বিধায়ক ভাঙাতে পারেনি। সমস্ত অভিযোগ অবশ্য হেলায় উড়িয়েছে বিজেপি। মুখপাত্র মুকেশ পারিক বলেন যে এই সব অভিযোগের কোনও প্রমাণ আছে? কেন্দ্রীয় নেতৃত্বের প্রতি অসন্তোষের জেরে কংগ্রেসের লোকেরা দল ছাড়ছেন বলে তিনি দবি করেন। 

বিজেপির ঘোড়া কেনাবেচার চেষ্টার হাত থেকে দলীয় বিধায়কদের বাঁচাতে জয়পুরের রিসর্টে কংগ্রেস বিধায়কদের রাখা হয়েছে, রাজ্য পুলিশের ডিজি-কে লেখা এক চিঠিতে সে কথা জানিয়েছেন রাজস্থান বিধানসভার চিফ হুইপ কংগ্রেস নেতা মহেশ জোশী।রাজস্থান বিজেপির সভাপতি সতীশ পুনিয়া অবশ্য কংগ্রেসের এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

আরও পড়ুন : করোনা সংকট : কলকাতা আবার দেশকে নেতৃত্ব দেবে,ভার্চুয়াল সভায় মমতার সুর নমোর গলায়!

Gmail 2

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest