Site icon The News Nest

ভূমিকম্পেও ক্ষতি হবে না অযোধ্যার রাম মন্দিরের, টিকে থাকবে ১০০০ বছর

রাম মন্দিরকে এমনভাবে ডিজাইন করা হয়েছে। যার ফলে কোনও বড় ধরনের ভূমিকম্পও অনায়াসে সহ্য করে নিতে পারবে বলে দাবি তাঁর।এমনটাই দাবি রাম জন্মভূমি ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাইয়ের।যে কোনও প্রাকৃতিক বিপর্যয় আগামী ১০০০ বছর সামলে নিতে পারবে রাম মন্দির বলে তাঁর দাবি।

আরও পড়ুন : করোনাকালে বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি মুকেশ আম্বানি, সম্পত্তির পরিমাণ জানলে ঘুরে যাবে মাথা

“পুনর্নির্মাণের জন্য এই মন্দির ও তার সংলগ্ন এলাকা খোঁড়া হয়েছিল। সেই সময় পুরনো মন্দিরের অনেক নিদর্শন পাওয়া গিয়েছে। কয়েকশো বছরের পুরনো অনেক নিদর্শনই আমাদের হাতে এসেছে। সেগুলি নতুন মন্দিরে প্রদর্শনের জন্য রাখা থাকবে।’

রাই জানিয়েছেন, “মন্দির নির্মাণের জন্য ট্রাস্টের কাছে অ্যাকাউন্টে বর্তমানে ৪২ কোটি টাকা রয়েছে। এক টাকা থেকে শুরু করে এক কোটি টাকা পর্যন্ত অনুদান পেয়েছে ট্রাস্ট। সেই অনুদানের টাকাই জমে ৪২ কোটি টাকা হয়েছে। আরও অনুদান আসবে আগামিদিনে।” তিনি আরও বলেছেন, “মন্দির নির্মাণের দায়িত্বে থাকা নির্মাণ সংস্থা লারসেন এন্ড টিউবরোর আধিকারিকরা গত বৃহস্পতিবার আমার সঙ্গে দেখা করেছেন। মন্দিরের নকশা চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গিয়েছে বলে জানিয়েছেন তাঁরা।”

অনেকে বলেছেন এবার তো অ্যাকাউন্টে কেবল টাকা আসার পালা। আর তা নিশ্চয় হিসবাবের মধ্যে থাকবে না। আস্থার ব্যাপার। তার মাঝে হিসাব নিকাশ করা নিশ্চয় ঠিক হবে না।

আরও পড়ুন : Kozhikode crash: উদ্ধার হল ব্ল্যাক বক্স, যাত্রীদের মধ্যে ৪০ জনের করোনা পজিটিভ, উদ্ধারকর্মীদের থাকতে হবে কোয়ারানটিনে

 

Exit mobile version