করোনায় রেকর্ড ! দেশে একদিনে সংক্রমণ প্রায় ৭০ হাজার, মৃত আরও ৯৭৭

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা আক্রান্তের সংখ্যা ফের রেকর্ড ছাড়াল দেশে। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ধরা পড়েছে প্রায় ৭০ হাজার। একদিনে মৃত্যুও হয়েছে ৯৭৭ জনের। দেশে করোনা পজিটিভ রোগীর সংখ্যা পৌঁছে গেছে ২৮ লাখে।

গত বৃহস্পতিবার একদিনে সংক্রমিতের সংখ্যা প্রায় ৬৭ হাজারের কাছে চলে যায়। এখনও পর্যন্ত সেটাই দেশে একদিনে সর্বোচ্চ সংক্রমণ। তারপর থেকে একদিনে সংক্রমণ ৬০ হাজারের উপরে থাকলেও সোমবার তা কিছুটা কমেছিল। গ্রাফ আরও কিছুটা নামে মঙ্গলবারও। মঙ্গলবারের সংক্রমণ নেমে গিয়েছিল প্রায় ৫৫ হাজারে।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীর থেকে ১০ হাজার আধাসেনা সরিয়ে নিল কেন্দ্র

দেশজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে যায় ২৭ লাখের অংক। মৃতের সংখ্যা ৫১ হাজার ছাড়িয়ে যায়। আশা বাড়ছিল সুস্থতার হার নিয়েও। তবে বুধবারের ছবিটা আবার আগের অবস্থানে ফিরে আসে। এবং বৃহস্পতিবার সব রেকর্ড ছাপিয়ে ফের নয়া রেকর্ড সৃষ্টি করে কোভিড ১৯।

বৃহস্পতিবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬৯,৬৫২ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ২৮,৩৬,৯২৫ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৬,৮৬,৩৯৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ২০,৯৬,৬৬৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮,৭৯৪ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৭৩.৯%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩,৮৬৬। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৭৭ জনের। মৃতের হার ১.৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে 9,১৮,৪৭০ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

আরও পড়ুন: করোনা আবহে ৩ দিনের মধ্যে ভোটের গাইডলাইন দেবে নির্বাচন কমিশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest