মোদীর জয়ের ভবিষ্যতবাণী! করোনা উপসর্গে মৃত্যু ‘তারকা’ জ্যোতিষী বেজান দারুওয়ালার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আহমেদাবাদ: এবার করোনাসংক্রান্ত সমস্যার জেরে মৃত্যু হল প্রসিদ্ধ জ্যোতিষী বেজান দারুওয়ালার। শুক্রবার আহমেদাবাদে বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি৷ বয়স হয়েছিল ৮৯ বছর৷

গত সপ্তাহে ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন৷ তখন প্রবল শ্বাসকষ্ট চলছিল তাঁর৷ ভেন্টিলেটরে রাখা হয় বেজান দারুওয়ালাকে৷ তাঁর মৃত্যুর পরে বেশি কয়েকটি সংবাদমাধ্যম দাবি করে, করোনা আক্রান্ত হয়েছিলেন দারুওয়ালা৷ যদিও তাঁর পুত্র নস্তুর (ইনিও জ্যোতিষী) জানান, ‘বেজান দারুওয়ালার করোনা হয়নি৷ তাঁর নিউমোনিয়া হয়েছিল৷ করোনা নিয়ে গুজব রটানো হচ্ছে৷’ কিন্তু করোনা আক্রান্ত রোগীদের সরকারি তালিকায় নাম রয়েছে বেজান দারুওয়ালার। 

১৯৩১ সালের জুলাইয়ে জন্মগ্রহণ করেছিলেন বেজান দারুওয়ালা৷ জ্যোতিষী হিসেবে গোটা বিশ্বেই তাঁর খ্যাতি ছড়িয়ে পড়ে অচিরেই৷ বিশেষ করে শেয়ার মার্কেটে ওঠাপড়া তিনি মিলিয়ে দিতেন বলে দাবি করেন তাঁর গ্রাহকরা৷ দুবার তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন, দেশের প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদী। ২০১৪ ও ২০১৯ সালে। দুবারই তাঁর করা ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছিল। মসনদে বসেছিলেন মোদী। শুধু দেশে নয়, বিদেশেও তাঁর অনুরাগীর সংখ্যা ছিল অগুণতি। 

bejan daruwalla 818106 TnHv0823

আরও পড়ুন: করোনা মোকাবিলায় ‘ব্যর্থ’, অনুদান বন্ধের পর WHO-র সঙ্গে সম্পর্ক ছেদ ট্রাম্পের

করোনাভাইরাসের প্রকোপ যখন ভারতে বাড়ছিল সেই সময় বেজান দারুওয়ালা বলেছিলেন, দেশ কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাবে। এত সহজে করোনার হাত থেকে নিস্তার পাওয়া যাবে না। সিদ্ধিদাতা গণেশের উপাসক এই জনপ্রিয় জ্যোতিষীর ঝুলিতে রয়েছে বহু আন্তর্জাতিক পুরস্কার।

প্রসঙ্গত, বেজান দারুওয়ালাই ভবিষ্যদ্বাণী করেছিলেন, সঞ্জয় গান্ধীর মৃত্যু হবে দুর্ঘটনায়। ২৩ জুন ১৯৮০ সালে সফদরজঙ বিমানবন্দরের কাছে বিমান দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন সঞ্জয় গান্ধী। রাজীব গান্ধীর হত্যা এবং ভোপাল গ্যাস দুর্ঘটনার ভবিষ্যতবাণীও করেছিলেন তিনি! দেশের একাধিক জনপ্রিয় সাংবাদপত্রে তাঁর জ্যোতিষ সংক্রান্ত কলম প্রকাশিত হত ‘গণেশ স্পিকস’ শিরোনামে। এছাড়া বেশ কিছু টিভি চ্যানেলেও তাঁকে প্রায় নিয়মিত দেখা যেত। আহমেদাবাদেএর একটি কলেজে তিনি ইংরেজির অধ্যাপক ছিলেন।  

জন্মসূত্রে পার্সি এই জ্যোতিষীর ভবিষ্যতবাণীর প্রতি ভরসা রাখতেন সবধর্মের মানুষজনই।তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন গুজরাতে মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। টুইটারে তিনি বলেন, দুঃখিত প্রখ্যাত জ্যোতিষী শ্রী বেজান দারুওয়ালার মৃত্যুর খবরে।আমি তাঁর আত্মার শান্তি কামনা করি। আমার সমবেদনা রইল (পরিবারের প্রতি)। ওম শান্তি’।

আরও পড়ুন: নিজের হাতে পরিয়ে দিচ্ছেন জুতো! আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাচ্ছেন স্বরা

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest