নর্দমা, টয়লেট সাফ করার জন্য সাংসদ হইনি, ফের বিতর্কে জড়ালেন সাধ্বী প্রজ্ঞা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#ভোপাল: প্রধানমন্ত্রীর ‘স্বচ্ছ ভারত অভিযান’-এ সাড়া দিয়ে ঝাড়ু হাতে রাস্তায় নেমে এসেছেন বিজেপি সাংসদরা। ঠিক এমন সময়ই গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়ালেন ভোপালের সাংসদ সাধ্বী প্রজ্ঞা। তিনি জানিয়ে দিলেন, উন্নয়নের জন্য তাঁকে নির্বাচিত করেছেন মানুষ। নর্দমা বা শৌচাগার পরিষ্কারের জন্য নয়।

লোকসভা নির্বাচন ঘিরে বারবার সংবাদ শিরোনামে এসেছেন সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্তের তালিকায় থাকা প্রজ্ঞার সাংসদ হওয়া ঘিরে একটা সময়ে তুমুল সরগরম ছিল গোটা রাজনৈতিক মহল। বিভিন্ন সময়েই নানা বিতর্কিত মন্তব্যের জন্যও লোকসভা নির্বাচন ঘিরে খবরে উঠে আসেন প্রজ্ঞা। কখনও মহাত্মা গান্ধী হত্যাকারী নাথুরাম গডসের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন, কখনও হেমন্ত করকরেকে নিয়ে অপমানজনক মন্তব্য করেছেন, তো কখনও বলেছেন বাবরি মসজিদ ধ্বংসের ব্যাপারে তিনি বিশেষ কিছুই জানেন না।এবার সাংসদ হয়ে নয়া মন্তব্যের জেরেও তিনি খবরে।

রবিবার সিহোরে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকে বসেন সাধ্বী প্রজ্ঞা। সেখানে এলাকার পরিচ্ছন্নতার বিষয় উঠে আসে। তা নিয়ে সাধ্বী বলেন, ‘‘নর্দমা পরিষ্কার করার জন্য আমাকে নির্বাচিত করেননি মানুষ। শৌচালয় পরিষ্কার করার জন্যও আনা হয়নি ক্ষমতায়। যে কাজের জন্য ভোট দিয়ে জিতিয়েছেন মানুষ, সততার সঙ্গে সেই কাজটাই করব। আগেও বলেছি, দরকারে ফের এ কথাই বলব।’’  সাধ্বী আরও বলেন, ‘‘স্থানীয় জনপ্রতিনিধি, বিধায়ক এবং পুরসভার কাউন্সিলরদের সঙ্গে একজোট হয়ে এলাকার উন্নতি সাধন করাই একজন সাংসদের কাজ। যখন তখন আমাকে ফোন না করে, যাবতীয় সমস্যা নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে যান। কাজ করিয়ে নিন।’’ সাধ্বীর সেই মন্তব্যের একটি ভিডিয়োও সামনে এসেছে। আর তাতেই অস্বস্তি ছড়িয়েছে বিজেপিতে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest