করোনায় মৃত বাবার দেহ নিতে অস্বীকার ছেলের, শেষকৃত্য করলেন মুসলিম যুবকরা

ফলে উপায় না দেখে খবর দেওয়া হয় স্থানীয় সংখ্যালঘুদের স্বেচ্ছাসেবী সংগঠন কবীর সেবা সংস্থায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাবার মৃত্যু হয়েছিল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। কিন্তু ছেলে কোনও আগ্রহ দেখাননি বাবার দেহ নেওয়ার ব্যাপারে। সটান জানিয়েও দেন তাঁর পক্ষে বাবার শেষকৃত্য সম্পন্ন করা সম্ভব নয়। কেননা পর্যাপ্ত লোকবল নেই। শেষ পর্যন্ত মৃত ব্যক্তির পারলৌকিক ক্রিয়া সম্পন্ন করল এক সংগঠন। আর সেই শেষকৃত্যের কাজে অংশ নিলেন মুসলিম যুবকরা । এমনই ঘটনার সাক্ষী থাকল বিহারের দ্বারভাঙা।

করোনায় মৃত প্রাক্তন রেলকর্মী ওই বৃদ্ধের বাড়ি বিহারের দ্বারভাঙার পেদারাচ গ্রামে। জানা গিয়েছে, তাঁর স্ত্রী ও ৩ ছেলে রয়েছে। কিন্তু এক ছেলে বাদে বাকি সবাই করোনা আক্রান্ত হয়েছেন। সম্প্রতি তিনিও করোনা আক্রান্ত হওয়ায় তাঁকে ভর্তি করা হয় ডিএমসিএইচ হাসপাতালে। সেখানে তাঁর মৃত্যু হলে খবর দেওয়া হয় তাঁর ছেলেকে।

আরও পড়ুন: Mathabhanga Firing: সাংবাদিক বৈঠক করে শীতলকুচির নিহতদের পরিবারের সঙ্গে ভিডিয়ো কলে কথা মমতার

কিন্তু তিনি লোকবলের অভাবের কারণ দেখিয়ে মৃতদেহ নিতে সরাসরি অস্বীকার করে মোবাইল বন্ধ করে দেন। এরপর তাঁকে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে বারবার যোগাযোগ করেও পাওয়া যায়নি। ফলে উপায় না দেখে খবর দেওয়া হয় স্থানীয় সংখ্যালঘুদের স্বেচ্ছাসেবী সংগঠন কবীর সেবা সংস্থায়। তাঁরা এসে হাসপাতাল থেকে দেহ নিয়ে শ্মশানে গিয়ে সম্পূর্ণ হিন্দু রীতি মেনে মৃতদেহের সৎকার করেন।

আরও পড়ুন: মোদীর কেন্দ্রে গো হারা ABVP, জয় পেল কংগ্রেসের ছাত্র সংগঠন NSUI

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest