একটা যুগের অবসান, ভারতরত্ন প্রণব মুখার্জীকে শ্রদ্ধা বিনোদন ও ক্রীড়া জগতের

প্রয়াত দেশের প্রাক্তন রাষ্ট্রপতি ‌ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়। অবসান হল গোটা একটি যুগের। মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত, তার উপর দোসর হয়েছিল করোনা ভাইরাস। তারপর থেকেই কোমায় চলে গিয়েছিলেন। কঠিন সেই লড়াইয়ে শেষ পর্যন্ত হার মানতে হল। সোমবার সন্ধে নাগাদ দিল্লির সেনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় টুইট করে খবর দেওয়া মাত্রই শোকাহত গোটা দেশ। প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুতে শুধু রাজনৈতিক মহলে নয়, শোকের ছায়া দেশের ক্রীড়া ও বিনোদন জগতেও।

প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা থেকে শুরু করে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর, বীরেন্দ্র শেহওয়াগ। বিরাট লিখেছেন, ‘‌‘‌দেশ একজন অসাধারণ নেতাকে হারাল। শ্রী প্রণব মুখার্জির প্রয়াণের খবর শুনে খুবই দুঃখ পেয়েছি। তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।’‌’‌ এছাড়া রোহিত থেকে শেহওয়াগ প্রত্যেকেই টুইট করেন।

শোকবার্তা জানান ভারতীয় শাটলার সাইনা নেহওয়াল থেকে বক্সার বিজেন্দ্র সিং।  কারোর কাছে তিনি অনুপ্রেরণা, কারও কাছে মহান নেতা।

গভীর শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজু।

আরও পড়ুন: প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যু: সাত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা কেন্দ্রের, মঙ্গলবার ছুটি ঘোষণা নবান্নের

ক্রীড়াজগতের পাশাপাশি শোকের ছায়া বিনোদন জগতেও। বলিউড থেকে টলিউড, প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকবার্তা জানিয়েছেন তারকারাও। লতা মঙ্গেশকর, অজয় দেবগন, রীতেশ দেশমুখ, তাপসী পান্নু থেকে শুরু করে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, মিমি, নুসরত টুইটবার্তায় প্রাক্তন রাষ্ট্রপতিকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন।

আরও পড়ুন:  কীর্ণাহার থেকে রাইসিনা: ফিরে দেখা প্রণব মুখোপাধ্যায়ের ৫ দশকের রাজনৈতিক জীবন