‘মুখে অ্যাসিড ছুড়ে মারব…’ খোদ সাংসদকে হুমকি!

এই অপমান শুধু আমার নয়, দেশের সব মহিলার। চিঠিতে অধ্যক্ষকে এমনটাই জানালেন সাংসদ নবনীক কাউর
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আম্বানি-কাণ্ডের রেশ ধরে ইতিমধ্যেই বিতর্কে মহারাষ্ট্রের সরকার। আর এবার আরও এক মারাত্মক অভিযোগ উঠল শিব সেনা সাংসদের বিরুদ্ধে। ‘দেখে নেব কীভাবে মহারাষ্ট্রে ঘুরে বেড়াও’, লোকসভা কক্ষেই এই ভাষাতেই নাকি হুমকি দেওয়া হয়েছে অমরাবতীর (Amaravati) নির্দল সাংসদ নবনীত কাউর রানাকে (Navneet Kaur Rana)। অভিযোগ জানিয়ে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে চিঠি দিলেন তিনি। তাঁর দাবি, এবারই প্রথম নয়। আগেও তাঁর মুখে অ্যাসিড ছুড়ে মারার হুমকিও দেওয়া হয়েছে।

গত কাল, সোমবার অধ্যক্ষকে চিঠি লিখেছেন নবনীত। তাঁর অভিযোগ শিব সেনা সাংসদ অরবিন্দ সাওয়ান্তের বিরুদ্ধে। চিঠিতে তিনি লিখেছেন, ‘এই অপমান শুধু আমার নয়, দেশের সব মহিলার।’ অরবিন্দ সাওয়ান্তের বিরুদ্ধে কড়া পুলিশি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

ঘটনার সময়কার বর্ণনাও দিয়েছেন তিনি। অম্বানীর বাড়ির সামনে বোমাতঙ্কের ঘটনার রেশ ধরে দুর্ণীতির অভিযোগ উঠে এসেছে খোদ সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর অনিল দেশমুখের বিরুদ্ধে। অভিযোগ জানিয়েছেন খোদ প্রাক্তন পুলিশ কমিশনার। আর নবনীত কাউর সেই বিষয়ই উত্থাপন করেছিলেন লোকসভায়।

আরও পড়ুন: পদ খোয়াতে হলেও কৃষক বিক্ষোভকে সমর্থন করব, বিস্ফোরক মেঘালয়ের রাজ্যপাল

তখনই অরবিন্দ সাওয়ান্ত তাঁকে হুমকি দেন বলে জানিয়েছেন নবনীত। লোকসভার মধ্যেই তাঁকে অরবিন্দ বলেন, ‘দেখে নেব কীভাবে মহারাষ্ট্রে ঘুরে বেড়াও।’ আর তা শুনে চমকে যান নবনীত। পিছন ফিরে সহকর্মীকে বলেন, ‘শুনলেন কী বলল’, তাঁর সহকর্মীও জানান যে তিনিও শুনেছেন।

শুধু তাই নয়, আগেও তাঁকে এই ধরনের হুমকির মুখে পড়তে হয়েছে বলে শিব সেনার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন নবনীত। তিনি জানিয়েছেন, শিব সেনার লেটার হেড দেওয়া একাধিক চিঠি পেয়েছেন তিনি। একটি চিঠিতে লেখা ছিল, ‘যে সুন্দর মুখের জন্য তোমার এত গর্ব। সেই মুখে অ্যাসিড ছুড়ে মারব, যাতে তুমি কোথাও না যেতে পার।’

যদিও এই দাবি উড়িয়ে দিয়েছেন শিব সেনা সাংসদ অরবিন্দ সাওয়ান্ত। তিনি বলেছেন, তিনি কখনও এভাবে কোনও মহিলাকে হুমকি দেননি। তাঁর দাবি নবনীতই নাকি সবাইকে হুমকি দেয়। বরং মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সম্পর্কে কথা বলার সময় নবনীতের যে উগ্রতা দেখা গিয়েছে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। অ্যাসিড হামলার হুমকির কথা শুনে তিনি বলেন, এই কাজ কেউ করার চেষ্টা করলে তিনি অবশ্যই নবনীতের পাশে দাঁড়াবেন।

আরও পড়ুন: ‘NRC-তে সংশোধন’, অসমে ব্যাকফুটে থাকা বিজেপির প্রতিশ্রুতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest