ঘৃণা ছড়ানোর জের, কঙ্গনার দু’টি টুইট ডিলিট করল টুইটার

এর আগেও কঙ্গনার টুইটার অ্যাকাউন্টে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছিল কর্তৃপক্ষ।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের কোপ কঙ্গনার টুইটার অ্যাকাউন্টে। দিন কয়েক আগেই টুইটারের নিময়বিধি ভাঙায় সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল অভিনেত্রীর অ্যাকাউন্টে, এবার কঙ্গনার বেশ কিছু বিতর্কিত টুইট মুছে দিল কর্তৃপক্ষ। ঘৃণা ছড়ানোর দায়ে ওই টুইটগুলি ডিলিট করেছে টুইটার কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল থেকেই বিতর্কের কেন্দ্রে ছিলেন কঙ্গনা। বলিউড অভিনেত্রী তাপসী পান্নুকে কটূক্তি করেছেন। কৃষক আন্দোলন নিয়ে সরব হয়েছেন ভারতীয় বিনোদন জগতের যে উদারপন্থীরা তাঁদেরও সমালোচনা করেছেন। কৃষক আন্দোলন নিয়ে আমেরিকা যে ভারত সরকারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, সে কথা জানিয়ে ব্যঙ্গ করেছেন বলিউডের উদারপন্থীদের। লিখেছেন, ‘তা হলে উদারবাদের জনক আমেরিকাও তোমাদের ছেড়ে পালাল’। এর পরই কঙ্গনার করা দু’টি টুইট বিধিভঙ্গের অভিযোগে সরিয়ে দেয় টুইটার।

টুইটার কর্তৃপক্ষ আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, আমরা সেইসব টুইটের বিরুদ্ধেই ব্যবস্থা নিয়েছি যা টুইটারের নিয়মবিধি বিরুদ্ধ’। কৃষক আন্দোলনের সমর্থনে মুখ খোলায় গতকাল থেকেই টুইটারে আন্তর্জাতিক পপতারকা রিহানাকে কটাক্ষ করেন কঙ্গনা। তাঁকে ‘সন্ত্রাসবাদীদের বন্ধু’, পর্ন গায়িকা, বোকা- নানান শব্দবাণে বিদ্ধ করেন অভিনেত্রী। সামজকর্মী গ্রেটা থুনবার্গকেও ‘ইঁদুর’ বলে আক্রমণ শানান কঙ্গনা রানাওয়াত।

ঘটনার সূত্রপাত রিহানার একটি টুইট থেকে। গতকাল, দিল্লির সিংঘু সীমান্তেঢ় কৃষক আন্দোলন প্রসঙ্গে একটি টুইট করেছিলেন মার্কিন তারকা। তার বিরুদ্ধেই আচমকা ফুঁসে ওঠেন কঙ্গনা। অভিনেত্রীর পাল্টা টুইটের ভাষা দেখে চমকে গিয়েছেন নেটিজেনরা। প্রায় সকলেই বলেছেন, অত্যন্ত ‘কদর্য ও কুরুচিকর’ ভাবে রিহানাকে আক্রমণ করেছেন কঙ্গনা। এরপরই শুরু হয় সমস্যা। টুইটার থেকে মুছে ফেলা হয় কঙ্গনার দু’টি টুইট।

আরও পড়ুন: বাজেট পেশের পর বাড়ল মূল্যবৃদ্ধির আশঙ্কা, দাম বাড়ল ভোজ্য তেল -ডাল -আপেলের…

তবে কেবল রিহানা নয়, ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মার একটি টুইটের জবাবেও বেশ ‘অশালীন এবং অসংগত’ কথা বলেছেন কঙ্গনা। সেই টুইটটিও মুছে ফেলা হয়েছে টুইটার থেকে।ক্রিকেটার রোহিত শর্মা লেখেন, ‘আমরা যখনই একজোট হয়েছি তখনই ভারত আরও শক্তিশালী হয়ে উঠেছি। এখন সবচেয়ে জরুরি হল সমস্যার সমধান খুঁজে বার করা,কৃষকরা এই দেশ তৈরিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। আর আমি আশা রাখছি সকলে মিলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে তাঁদের সমস্যার সমাধান করতে’। এই টুইটটি রিটুইট করে কঙ্গনা বিস্ফোরক মন্তব্য করেন। লেখেন, ‘ প্রত্যেক ক্রিকেটার কেন ধোবি কা কুত্তার মতো কথা বলছে।কেন কৃষকরা সেই আইনের বিরোধিতা করবে যেটা তাঁদের সার্বিক উন্নয়নের কথা মাথায় রেখে তৈরি। ওরা সন্ত্রাসবাদী, যারা হাঙ্গামা করছে। এটা বলতে কী ভয় লাগছে?’

এর আগে বুধবার রাতে পঞ্জাবের তারকা দিলজিৎ দোসঞ্জের সঙ্গে টুইট যুদ্ধে জড়ান কঙ্গনা। দেশের কৃষক আন্দোলনের সমর্থনে কথা বলা আন্তর্জাতিক তারকা রিহানাকে সমাজমাধ্যমে একটি গান নিবেদন করেছিলেন দিলজিৎ। তাই নিয়েই দিলজিৎতে আক্রমণ করেন কঙ্গনা। কঙ্গনা লিখেছিলেন, ‘এই বাজারেও দু’পয়সা রোজগার করতে নেমে পড়েছে এরা। এই ভিডিয়ো কবে বানালে দিলজিৎ? ভিডিয়ো তৈরি আর তার ঘোষণার প্রস্তুতি নিতে মাস খানেক তো লেগেইছে নিশ্চয়ই! তুমি কি আমাদের বিশ্বাস করাতে চাইছ, এটা তুমি এখনই বানালে! এসব দেখে হাসি পাচ্ছে আমার’।

এর আগেও কৃষক আন্দোলন নিয়ে দিলজিতের সঙ্গে টুইটারে বেশ কয়েকবার ঠোকাঠুকি হয়েছে কঙ্গনার। বুধবারের আক্রমণে বিরক্ত দিলজিৎ জানিয়েছেন, এরপর থেকে আর কঙ্গনার কথার জবাব দেবেন না তিনি। কারণ এতে কঙ্গনারই লাভ হয়। যেচে টুইট বিতর্ক করতে ভালবাসেন তিনি। তবে কঙ্গনাকে শেষবারের মতো জবাব দিয়ে গিয়েছেন দিলজিৎ। টুইটে কঙ্গনাকেই ‘দু’পয়সা’র অভিনেত্রী বলে সম্বোধন করে দিলজিৎ লেখেন, ‘তোমার কাজ নিয়ে আমাকে বলতে এসো না। তবে আমার গান বানাতে ৩০ মিনিট লাগে। তোমাকে নিয়েও গান বানাতে পারতাম। কিন্তু, সেটা করতে আমার দু’মিনিট লাগবে বলে বানাই না’।

প্রসঙ্গত, এর আগেও বিতর্কিত টুইটের জন্য কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করেছিল টুইটার।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় বেহাল দশা ভারতের! তালিকায় ঠাঁই পাকিস্তান -বাংলাদেশের পরে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest