বেতন শুরুতেই ১৮ লক্ষ! হাউসকিপার চাইছেন ব্রিটেনের রানি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ব্রিটেনের রয়্যাল ফ্যামিলি হাউসকিপার বা গৃহকর্মীর সন্ধান করছে। বেতন শুনলে চমকে যাবেন! এই কাজে প্রতিমাসে নিযুক্ত হওয়া ব্যক্তির বেতন শুরু হবে ১৮.৫ লক্ষ টাকা থেকে। রয়্যাল হাউসহোল্ডের ওয়েবসাইটে এই চাকরির বিজ্ঞাপন দেওয়া হয়েছে। বিজ্ঞাপন অনুযায়ী, লেভেল ২ পর্যায়ের শিক্ষানবিশদের সুযোগ দেওয়া হবে। নির্বাচিত প্রার্থীকে উইন্ডসোর ক্যাসলে থাকতে হবে।

এটি দ্বিতীয় পর্যায়ের শিক্ষানবিশ কাজ। নির্বাচিত প্রার্থীকে ব্রিটিশ যুক্তরাজ্যের  উইন্ডসোর ক্যাসলে থাকতে হবে। সপ্তাহে তাঁকে ৫ দিন কাজ করতে হবে।রাজ পরিবারের হয়ে কাজ করতে গেলে বেতন মিলবে ভালই। শিত্রানবিশের চাকরিতেই মাস গেলে উপার্জন করা যাবে ভারতীয় মুদ্রায় ১৮.৫ লক্ষ টাকা। বেতনের সঙ্গে রয়েছে থাকার ব্যবস্থাও।  সঙ্গে প্রাত্যহিক খাবারও আসবে রাজ পরিবার থেকে। পাশাপাশি কোথাও ভ্রমণের ব্যয়ও বহন করা হবে।

আরও পড়ুন : আরব মুলুকের সঙ্গে এবার ফ্রান্স সরকারের বিরুদ্ধে বিশাল মিছিল বাংলাদেশেও, ঘেরাও দূতাবাস

নির্বাচিত প্রার্থীকে সারা বছর রাজপরিবারের  অন্যান্য প্রাসাদগুলিতেও কাজ করতে পাঠান হবে। যার মধ্যে রয়েছে বাকিংহাম প্যালেসও। এই চাকরির প্যাকেজে রয়েছে ৩৩ দিনের ছুটিও (ব্যাঙ্কের ছুটি সহ)। প্রার্থীকে ইংরেজি এবং গণিত পারদর্শী হতে  হবে।

“আপনি যদি এই কাজে সফল হন তবে প্রযোজনীয় যোগ্যতা না থাকে তাহলেও আপনাকে শিক্ষানবিশ হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে।” চাকরির বিজ্ঞাপনে এই কথাটিও উল্লেখ করা হয়েছে।

প্রার্থীকে প্রাসাদের অভ্যন্তরীণ অংশ পরিষ্কার রাখতে হবে। কাজের প্রয়োজনীয়তাগুলি সম্পর্কে বিজ্ঞাপনে দেওয়া হয়েছে, “আপনি আমাদের হাউস কিপারদের পেশাদারদের দলে যোগদান করবেন; চাকরির সময় আপনি সকলের সঙ্গে কাজ করতে ও শিখতে পারবেন, প্রাসাদের অভ্যন্তর যত্ন সহকারে পরিচ্ছন্ন রাখতে হবে।”কাজের প্রশিক্ষণের সময়কাল ১৩ মাস। প্রার্থী প্রশিক্ষণ সঠিক ভাবে সম্পন্ন করার পরে তাঁকে ব্রিটেনের রয়্যাল পরিবারে স্থায়ী কর্মচারী হিসাবে নিযুক্ত করা হবে।

আরও পড়ুন : ট্রেন্ড শেষ! কমছে খদ্দের, ফের মাছি তাড়াচ্ছে দিল্লির ‘বাবা কা ধাবা’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest