করোনায় মৃত্যু কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির, শোক টুইট প্রধানমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এই প্রথম করোনা আক্রান্ত হয়ে কোনও কেন্দ্রীয় মন্ত্রীর মৃত্যু হল। ৬৫ বছর বয়সে প্রয়াত হলেন কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদি। করোনা আক্রান্ত হয়ে তিনি দিল্লি এইমসে চিকিৎসাধীন ছিলেন। বুধবার তাঁর মৃত্যু হয় বলে এইমসের পক্ষ থেকে জানানো হয়। এদিন টুইট করে শোকবার্তা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গত ১১ সেপ্টেম্বর অঙ্গাদির কোভিড পজিটিভ ধরা পড়ে। তখন থেকেই তাঁর চিকিৎসা চলছিল। তাতে ভাল সাড়া মিলছিল বলেও মন্ত্রী নিজে জানিয়েছিলেন। সূত্রের খবর, অবস্থার অবনতি হওয়ায় তাঁকে এমসে ভর্তি করানো হয়। হাসপাতালেই বুধবার মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন : দিলীপ ঘোষের গড়ে ভাঙন, খড়গপুরের ৫০ বিজেপি নেতাকর্মী যোগ দিলেন তৃণমূলে

অঙ্গাদির মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন রাষ্ট্রপ্রতি রামনাথ কোবিন্দ। তিনি বলেন, “এক জন অমায়িক নেতা ছিলেন সুরেশ অঙ্গাদি। তাঁর সংসদীয় ক্ষেত্রের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। তাঁর মৃত্যুতে গভীর ভাবে মর্মাহত।”

প্রয়াত মন্ত্রীর সঙ্গে এক সুন্দর মুহূর্তের ছবি পোস্ট করে টুইটে নরেন্দ্র মোদী লিখেছেন, ‘‌কর্ণাটকে দলকে আরও শক্তিশালী করতে কঠোর পরিশ্রম করেছিলেন সুরেশ আঙ্গাদি। তিনি বিজেপি–র এক ব্যতিক্রমী কর্মকর্তা। এমন এক কর্মঠ সাংসদ ও মন্ত্রীর মৃত্যু সততই দুঃখজনক। প্রতিটি রাজনৈতিক মহলেই প্রশংসিত হয়েছেন তিনি। তাঁর পরিবার ও স্বজনের প্রতি আমার সমবেদনা রইল।’

কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ বলেন, “অঙ্গাদির মৃত্যুতে মর্মাহত। তাঁর আত্মার শান্তি কামনা করি।” কর্নাটকের বেলগাভি লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন অঙ্গাদি।

কয়েক মাসেই আগেই এক সাক্ষাৎকারে প্রয়াত মন্ত্রী সুরেশ আঙ্গাদি করোনাভাইরাসের ব্যাপারে বলেছিলেন, ‘‌করোনাভাইরাস কে তৈরি করেছে তা আমরা সবাই জানি৷ আমাদের ভয় দেখাতে ও সীমান্তে উত্তেজনা তৈরি করতেই এই ভাইরাসের উৎপত্তি৷ এই ভাইরাসকে সঙ্গে নিয়েই এবার আমাদের বাঁচা শিখতে হবে৷’‌

উত্তর কর্ণাটকের বেলগাঁও আসন থেকে জিতে তিনি পরপর ৪ বার সাংসদ হয়েছেন। উল্লেখ্য, ২০০৪ সালে প্রথমবার নির্বাচনে দাঁড়ানোর পর থেকে তিনি কখনও হারেননি। আর ১৯৯৬ সালে বেলগাঁও জেলায় বিজেপি–র সহ সভাপতি হয়ে তিনি তাঁর রাজনৈতিক জীবন শুরু করেন।

আরও পড়ুন : পুজোর মুখে লাগাতার তিনদিন ট্রাক ধর্মঘটের ডাক, বাড়তে পারে জিনিসের দাম!

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest