Site icon The News Nest

‘পাঁপড় খাও করোনা ভাগাও’! অতিমারির তাড়াতে আজব দাবি বিজেপি মন্ত্রীর

‘পাঁপড় খাও, করোনা ভাগাও!’ বিজ্ঞাপনী চমক নয়, সম্প্রতি টুইটারে পোস্ট করা ভিডিয়োতে এমনই দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অর্জুন রাম মেঘওয়াল।

দীর্ঘ প্রায় পাঁচ মাস ধরে করোনার বিরুদ্ধে লড়াই করে চলেছে ভারত। এই মারণ ভাইরাস ঠেকাতে নানা ‘মুণি’র নানা মত। কেউ গোমূত্র খাওয়ার পরামর্শ দিয়েছেন তো কেউ নাকে তেল দিয়ে করোনা তাড়ানোর উপায় বাতলে দিয়েছেন। আজব সব পরামর্শে স্তম্ভিত হয়েছে দেশবাসী।

আরও পড়ুন : দেশের বৃহত্তম কোভিড সেন্টারে ধর্ষণ কিশোরীকে, গ্রেফতার দুই করোনা আক্রান্ত

করোনা বধের ‘অস্ত্র’ হিসেবে পাপড়! খাওয়ার পরামর্শ এই প্রথম। করোনা কালে সংক্রমণ মোকাবিলায় বিশেষ ধরনের পাঁপড় বাজারে আনলেন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মেঘওয়াল। যাঁর দাবি, এই পাপড় খেলেই শরীরে তৈরি হবে অ্যান্টিবডি।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে কতখানি পারদর্শী এই পাঁপড়, তার বিস্তারিত বর্ণনা দেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর এমন অদ্ভুত দাবির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বিশেষ সময় নেয়নি। ‘ভাবিজি পাঁপড়’ নামে একটি পাঁপড়ের ব্র্যান্ড লঞ্চ উপলক্ষে মেঘওয়াল দাবি করেছেন, ‘বিশেষ’ এই পাঁপড় খেলে শরীরের রোগ প্রতিরোধ শক্তি উল্লেখযোগ্য হারে বেড়ে যায়, যার কারণে করোনা সংক্রমণ রোধ করার শক্তি তৈরি হয়।

‘ভাবিজি পাঁপড়’ ব্র্যান্ডের অভিষেকে তিনি ঘোষণা করেছেন, ‘আত্মনির্ভর প্রকল্পের অধীনে অভিষেক হয়েছে ভাবিজি পাঁপড়ের। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে শরীরে প্রয়োজনীয় অ্যান্টিবডি তৈরি করতে এই পাঁপড় সক্ষম।’কেন্দ্রীয় শিল্প প্রতিমন্ত্রীর এই ঘোষণার ভিডিয়ো বৃহস্পতিবার থেকে সোশ্যাল মিডিয়ায় উত্তেজনা ছড়িয়েছে। তাঁর মন্তব্য নিয়ে ট্রোলেও মেতেছে নেট দুনিয়া।

আরও পড়ুন : শুরু পরীক্ষা, একই নম্বর দিয়ে দিয়ে চারটি ফোনে WhatsApp অ্যাকাউন্ট খোলার সুযোগ আসছে

 

Exit mobile version