করোনা কাঁটা, রাম মন্দিরের ভূমিপুজোয় থাকছেন না উমা ভারতীও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অবশেষে করোনাকে ‘গুরুত্ব’ দেওয়া শুরু করল বিজেপি। অমিত শাহ আক্রান্ত হওয়ার পর বিজেপি নেত্রী উমা ভারতী জানিয়ে দিলেন, অযোধ্যায় গেলেও রাম মন্দিরের ভূমিপুজোয় অংশগ্রহণ করবেন না তিনি। পুজো হয়ে গেলে রামলালার দর্শন করে আসবেন।

উমা ভারতী (Uma Bharti) বলছেন, ভোপাল থেকে অযোধ্যা যাওয়ার সময় যে কোনও করোনা রোগীর সংস্পর্শে তিনি আসতে পারেন। তাই ভূমিপূজনের অনুষ্ঠানে গিয়ে তিনি প্রধানমন্ত্রীর জীবন ঝুঁকিতে ফেলতে চান না।

সোমবার বেশ কয়েকটি টুইটে বিজেপি নেত্রী জানান, অমিত শাহ (Amit Shah) করোনায় আক্রান্ত হওয়ার পর তিনি সত্যিই উদ্বিগ্ন। তাই আর ভূমিপুজোয় গিয়ে করোনার ঝুঁকি বাড়াতে চান না তিনি। তবে, রামলালার দর্শন করতে অযোধ্যা তিনি যাবেন।

আরও পড়ুন : রাজনৈতিক দ্বৈরথ ভুলে শাহের আরোগ্য কামনা মমতা-কেজরিওয়াল, রাহুলের

রবিবার করোনায় সংক্রমিত হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই প্রথম কোনও কেন্দ্রীয় মন্ত্রী সংক্রামিত হলেন কোভিডে। আর, তাঁর অসুস্থতার সঙ্গেই বড়সড় প্রশ্নচিহ্নের মুখে পড়ে গিয়েছে রাম মন্দিরের ভূমি পূজনের নির্ধারিত সূচি।

৫ তারিখ ভিতপুজোয় আর উপস্থিত থাকা সম্ভব নয় অমিত শাহের। দ্বিতীয় ও সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন নরেন্দ্র মোদীকে নিয়ে। কারণ তাঁরই ভূমি পুজো করার কথা বুধবার। কিন্তু কেন্দ্রীয় স্বাস্থ্য নির্দেশিকা মানতে হলে, তাঁকেও ১৪ দিনের জন্য কোয়ারান্টিনে যেতে হবে, কারণ গত বুধবার তিনি কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে অমিত শাহের সঙ্গে মুখোমুখি দেখা করেছিলেন। তাই নির্দেশিকা মানলে অযোধ্যায় তিনিও উপস্থিত থাকতে পারবেন না।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়ার কিছুক্ষণের মধ্যেই বৈঠকে বসেন রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট-এর উচ্চপদস্থ আধিকারিকরা৷ প্রধানমন্ত্রী যদি শেষ পর্যন্ত অযোধ্যায় উপস্থিত হতে না-পারেন, তা হলে কী করা যেতে পারে, তা স্থির করার জন্যই এই বৈঠক৷

ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানে ভূমিপুজো স্থলের সঙ্গে প্রধানমন্ত্রী যুক্ত হতে পারবেন কি না, সেই সম্ভাবনাও খতিয়ে দেখেন ট্রাস্টের শীর্ষ আধিকারিকরা৷ আরএসএস এবং বিশ্ব হিন্দু পরিষদের শীর্ষ স্তরের পদাধিকারীদের সঙ্গে আলোচনার পরেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে৷

লালকৃষ্ণ আডবানী এবং মুরলী মনোহর জোশী ওই অনুষ্ঠানে যাবেন না, তা আগেই ঠিক হয়ে গিয়েছে। তাঁরা ভারচুয়ালি ভূমিপুজো দেখতে পারেন বলে সূত্রের খবর। এবার উমা ভারতীও যোগ না দেওয়ায় রাম জন্মভূমি আন্দোলনের তিনজন প্রধান মুখই ভূমিপুজোয় অনুপস্থিত থাকছেন।

আরও পড়ুন : এক সপ্তাহের মধ্যেই বাজারে মিলবে দেশের তৈরি করোনার ওষুধ

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest