কে ডি সিংয়ের মুখোমুখি বসিয়ে জেরা! আরও ১৫ জনকে জেরা করতে পারে ইডি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অ্যালকেমিস্ট কর্তা কে ডি সিংয়ের (K. D. Singh) মুখোমুখি বসিয়ে আরও ১৫ জনকে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি। কিন্তু কারা এই ১৫ জন, তা এখনও স্পষ্ট নয়। ইডি সূত্রের খবর, অ্যালকেমিস্টের টাকা যারা যারা পেয়েছেন, তাদের প্রত্যেককে ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। সেটা যেমন কে ডি সিংয়ের সংস্থার উচ্চপদস্থ আধিকারিক হতে পারেন, তেমনি সংস্থার সঙ্গে যুক্ত নন, এমনও অনেকে হতে পারেন। তবে, কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব এই তালিকায় থাকছেন কিনা, সেটা স্পষ্ট নয়।

তদন্তকারী সংস্থার আধিকারিকদের দাবি, অ্যালকেমিস্টের টাকা কারা কারা পেয়েছেন তা খুঁজে বের করতে যাদের যাদের জিজ্ঞাসাবাদের প্রয়োজন সেটাই করা হবে। আর তাতেই জল্পনা ছড়িয়েছে, কেডির সঙ্গে মুখোমুখি বসিয়ে কোনও কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকেও ডাকা হতে পারে। প্রসঙ্গত, দুর্নীতির অভিযোগে গত ১৩ জানুয়ারি কে ডি সিংকে গ্রেপ্তার করেছে ইডি (ED)।

আরও পড়ুন: বিজেপিতে মোহভঙ্গ, দেড় মাসেই ‘ঘর ওয়াপসি’ পূর্ব মেদিনীপুরের এই তৃণমূল নেতার

রাজ্যসভার প্রাক্তন সাংসদের বিরুদ্ধে দেড়শো থেকে দু’শো কোটি টাকার বেআইনি লেনদেনের অভিযোগ রয়েছে। এর মধ্যে বিপুল পরিমাণ টাকা তিনি বিদেশে পাচার করেছেন বলেও অভিযোগ। প্রথমে তাঁকে শনিবার পর্যন্ত ইডির হেফাজতে পাঠানো হয়েছিল।শোনা যাচ্ছে, এই মামলায় আরও ১৫ জনকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

শনিবার সেই হেফাজতের মেয়াদ বাড়িয়ে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত করেছে দিল্লির এক আদালত। এরপর দিল্লিতেই একে একে অন্তত জনা পনেরোকে তলব করা হতে পারে বলে সূত্রের খবর।

ইডি কর্তারা ইতিমধ্যেই ম্যাথু স্যামুয়েলের নারদা স্টিং (Narda Sting) সংক্রান্ত বয়ান নিয়ে কে ডি সিংকে জিজ্ঞাসাবাদ করার ইচ্ছাপ্রকাশ করেছেন। সম্ভবত সেকারণেই ইডির কলকাতা দপ্তর ও সিবিআইয়ের কাছ থেকে নারদকাণ্ডে কে ডি সিং সংক্রান্ত ম্যাথু স্যামুয়েলের (Mathew Samuel) বয়ান রিপোর্ট আকারে চেয়ে পাঠিয়েছে দিল্লির ইডি দপ্তর।

আরও পড়ুন: ভোটের আগে পশ্চিমবঙ্গে ৫টি রথযাত্রার পরিকল্পনা বিজেপির, শেষে মেগা সমাবেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest