Site icon The News Nest

নিট পরীক্ষার দিন সকাল থেকে পর্যাপ্ত বাস চালাতে হবে, রাজ্যকে নির্দেশ হাইকোর্টের

calcutta high court

বহু জল্পনার শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১২ সেপ্টেম্বর রাজ্যজুড়ে লকডাউন তুলে নেওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলছে নিট পরীক্ষার্থীরা। কারণ, ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষার আগে একদিন সময় পাওয়া দূরবর্তী নির্দিষ্ট পরীক্ষা পৌঁছতে তেমন অসুবিধা হবে না। তবু বহু অভিভাবক পরীক্ষার্থী ১৩ সেপ্টেম্বর যথাযথ যানবাহন পা্বেন কিনা আশঙ্কা করছেন।যদিও রাজ্য সরকারের তরফে আশ্বস্ত করা হয়েছিল যানবাহন সমস্যা মেটাতে যাবতীয় উদ্যোগ নেওয়া হয়েছে।

আরও পড়ুন : এবার লক্ষ্য ভারতের স্মার্টফোনের বাজার! জলের দরে অ্যান্ড্রয়েড ফোন আনছে Jio

তবুও এক করোনা আক্রান্ত নিট পরীক্ষার্থী কলকাতা হাইকোর্টে মামলা করে।কোভিডপজিটিভনিটপরীক্ষার্থীমামলাকারীসৌভিকপাণ্ডাআবেদনজানিয়েছিল, তাকেযেনপরীক্ষাকর্তৃপক্ষআলাদাবসারব্যবস্থাকেরে।সেইসঙ্গেওইদিনযেনচিকিৎসার সুবিধা সহ যথাযথ যানবাহনের ব্যবস্থা করা হয়।

কলকাতা হাইকোর্টের বিচারপতি তপব্রত চক্রবর্তীর একক বেঞ্চে মামলাটি ওঠে। বুধবার তার শুনানিতে মামলাকারীর পক্ষে আইনজীবী বলেন, আবেদনকারী পরীক্ষার্থীর বাড়ি পূর্ব মেদিনীপুরে। কিন্তু তার পরীক্ষা কেন্দ্র পড়েছে দাঁতনের ভাট্টার কলেছে, যা ৭০ কিমি দূরে।

এরপর বিচারপতি তপব্রত চক্রবর্তীর একক বেঞ্চ এক নির্দেশে রাজ্য সরকারকে বলে, ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষার্থীদের সুবিধার্থে সকাল থেকেই বাস চালানোর ব্যবস্থা করতে হবে। আর যতেষ্ট বাসের বন্দোবস্ত করতে হবে।

আরও পড়ুন : প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্ব নিয়েই বামেদের জোটবার্তা অধীরের

Exit mobile version