Site icon The News Nest

করোনা মোকাবিলায় শাহরুখ খানের অনুদান কত? কটাক্ষের মুখে কী জানালেন ‘বাদশা’

shah rukh khan eid 2016 pti

ওয়েব ডেস্ক: করোনা মোকাবিলার জন্য লড়াই শুরু করেছে গোটা দেশ। টানা ২১ দিন লকডাউনের মাঝে দেশের সাধারণ মানুষকে সাহায্যের জন্য এগিয়ে আসছেন একাধিক তারকা। দক্ষিণী অভিনেতা প্রভাস থেকে শুরু করে পবন কল্যাণ কিংবা রাম চরণ, কিংবা বি টাউনের অক্ষয় কুমার, হৃত্বিক রোশন, এগিয়ে আসছেন প্রত্যেকে। এসবের মাঝে বি টাউনের খান-রা কী করছেন, তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন।

করোনা মোকাবিলায় শাহরুখের অনুদান কত? কেন তিনি চুপ? সোশ্যাল মিডিয়ায় উঠতে থাকে নানা প্রশ্ন। তাতেই চটেছেন শাহরুখ খানের ‘জবরা’ ফ্যানেরা। রবিবার টুইটার ইন্ডিয়ায় পয়লা নম্বরে ট্রেন্ড করছে #StopNegativityAgainstSRK। প্রিয় তারকার বিরুদ্ধে ভ্রান্ত প্রচার পছন্দ নয় কিং খান ভক্তদের। মাইক্রো ব্লগিং সাইটে ক্ষোভ উগরে দিচ্ছেন শাহরুখ ভক্তরা।

আরও পড়ুন:  করোনা আতঙ্কে হিন্দু বৃদ্ধের সৎকারে এলেন না পরিজনেরা, কাঁধ দিলেন মুসলিম যুবকরা, দেখুন ভিডিয়ো

ফেসবুক থেকে টুইটার ইদানীং মানুষ করোনা মোকাবিলায় যেটুকু সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন তাতে সাহায্যের আগেই নিজেদের দানের বিষয়কে পোস্ট করে বা টুইটের মাধ্যমে ঘোষণা করছেন। শাহরুখ এই প্রচারের সম্পূর্ণ বিরোধী।কিছুদিন আগে একটি সাংবাদ মাধ্যমের সাক্ষাতকারে শাহরুখ খান জানান, কখনও কোনও অনুদান দিলে, তার খবর ফলাও করে বের হোক সংবাদমাধ্যমের পাতায়, তা কখনও চান না তিনি। এমনকী, কোথায় কী দান করলেন, তাও কাউকে জানাতে চান না। এই কাজগুলি সব সময় নিঃশব্দে করায় বিশ্বাসী তিনি। ফলে কোথাও দান করলে, শাহরুখ যেন সেই ছবি তুলে রাখেন, এমন পরামর্শ ভক্তরা প্রায়শই দিয়ে থাকেন। কিন্তু প্রত্যেকবারই না নস্যাত করে দেন কিং খান।

প্রসঙ্গত শাহরুখ খান প্রতিষ্ঠিত এনজিও মীর ফাউন্ডেশনের সমাজের অ্যাসিড আক্রান্ত মহিলাদের সমাজের মূলস্রোতো ফিরিয়ে আনতে কাজ করে চলেছে দীর্ঘদিন ধরে। ২০১২ সালে দেশের ১২ টি গ্রামকে দত্তক নেন শাহরুখ খান, পর্দার মোহন ভার্গব বাস্তব জীবনেও উড়িষ্যার সাতটি গ্রামে বিদ্যুত পৌঁছে দিয়েছিলেন ২০০৯ সালে। এইরকম বহু উদাহরণ উঠে এসেছে শাহরুখ ভক্তরদের প্রতিবাদী টুইটে।

আরও পড়ুন: Corona Update: মৃত্যু আরও ৩ জনের, দেশে করোনা আক্রান্ত বেড়ে ১০৭১

অক্ষয়ের অনুদানের প্রসঙ্গ টেনে খানদের নিয়ে টুইটারে প্রশ্ন তুললে সলমন-শাহরুখের হয়ে ময়দানে ব্যাট ধরেন অভিনেতা নিখিল দ্বিবেদী। অভিনেতা পরিষ্কারভাবে জানান,’সারা বছর ধরে সলমন খানের বিয়িং হিউম্যান ফাউন্ডেশন কাজ করে। সাম্প্রতিক সময়ে আমি খুব কাছ থেকে সেটা দেখার সুযোগ পেয়েছি এবং আমি আশ্চর্য হয়ে গেছি যে বিপুল পরিমাণ অর্থ সলমন ব্যায় করেন। … শাহরুখ খানও সঠিকভাবেই প্রয়োজনীয় দায়িত্ব পালন করেন, মিস্টার বচ্চনও’।

প্রসঙ্গত রবিবারই সামনে এসেছে ইন্ডাস্ট্রির ২৫ হাজার দিনমজুরের পাশে দাঁড়িয়েছেন ভাইজান। প্রত্যেক দিনের বেতন হিসাবে বলিউড ইন্ডাস্ট্রিতে কাজ করে এমন ২৫ হাজার কর্মী ও তার পরিবারের যাবতীয় দায়িত্ব নিয়েছেন সলমন খান। অভিনেতা নিজে অবশ্য এব্যাপারে কিছু জানাননি, তবে ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজ এই খবর নিশ্চিত করেছে।পাশাপাশি আমির খানও কাজ করে যাচ্ছেন পানি ফাউন্ডেশনের জন্য। মহারাষ্ট্রের খরা কবলিত এলাকার মানুষকে যাতে জলে জন্য ভুগতে না হয়, তার জন্য আমিরের কাজ অব্যাহত।

আরও পড়ুন: দু’দিনে মৃত্যু প্রায় দ্বিগুণ, করোনা ঠেকাতে আমেরিকায় শাটডাউনের মেয়াদ বাড়ালেন ট্রাম্প

 

Exit mobile version