Site icon The News Nest

মাধ্যমিকে রাজ্যে প্রথম অরিত্র,মাদ্রাসা পরীক্ষায় জেলার সেরা সাদিয়া, আপ্লুত মেমারি

জোড়া সাফল্য পূর্ব বর্ধমানের মেমারির। মধ্য শিক্ষা পর্ষদের মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের সেরা হয়েছিল মেমারির অরিত্র পাল। মাদ্রাসা বোর্ডের পরীক্ষাতে পূর্ব বর্ধমান জেলার প্রথম হল মেমারি হাই মাদ্রাসার ছাত্রী সাদিয়া বানু।

মেমারি পুরসভার ২ নম্বর ওয়ার্ডের খাঁড়ো গ্রামের হাই মাদ্রাসা স্কুলের ছাত্রী সাদিয়া। পাশেই তাঁর বাড়ি। সাদিয়ার বাবা মহম্মদ সাবিবউদ্দিন ব্যবসায়ী। সংসার সামলান মা সাহিদা বানু। তাদের বড় মেয়ে সাদিয়া এবার হাই মাদ্রাসা বোর্ডে মাধ্যমিক পরীক্ষায় ৭৫১ নম্বর পেয়ে পূর্ব বর্ধমান জেলায় প্রথম স্থান অর্জন করে। ৮০০ নম্বরের পরীক্ষায় ৯৩.৮৫ শতাংশ নম্বর পেয়েছে সাদিয়া।

আরও পড়ুন : ফোনেই মিলবে চিকিৎসা পরিষেবা! রাজ্যের সব জেলায় শুরু টেলি মেডিসিন, জেনে নিন কিছু গুরুত্বপূর্ণ নম্বর

বরাবরের প্রিয় বিষয় বিজ্ঞান। ভবিষ্যতে ডাক্তার হওয়ার ইচ্ছে। মেমারি বিদ‍্যাসাগর স্মৃতি বিদ‍্যামন্দির শাখা ১এ বিজ্ঞান নিয়ে একাদশ শ্রেণিতে ভর্তি হতে চায়। ফাইনাল পরীক্ষার আগে দিনে ১০ থেকে ১২ ঘণ্টা পড়াশোনা করত সাদিয়া। সিনেমা দেখা বা খেলাধূলায় আগ্রহ না থাকলেও মাঝেমধ্যে রবীন্দ্রসঙ্গীত শুনতে আর অ‍্যাডভেঞ্চারের গল্প পড়তে ভালবাসে। সাদিয়া বলে, ‘‘আমার জীবনের আদর্শ আমার বাবা মা। আর ইচ্ছে উচ্চ মাধ্যমিকে বিজ্ঞান শাখায় পড়াশোনা করে ডাক্তার হওয়ায়। বড় হয়ে গ্রামে থেকে মানুষের পাশে দাঁড়াতে চাই আমি। আমার টিউটর থাকলেও স্কুলের শিক্ষকরা যে ভাবে আমাকে সাহায্য করেছে তা ভোলার নয়। তাঁদের সাহায্য ছাড়া এই সাফল্য পাওয়া কিছুতেই সম্ভব হত না আমার।’’ বাবা-মায়ের পাশাপাশি সাদিয়ার সাফল্য দারুণভাবে উপভোগ করছেন তার স্কুলের শিক্ষক-শিক্ষিকারাও।

বুধবার মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হয়। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয় মেমারি বিদ্যাসাগর স্মৃতি বিদ্যামন্দির ইউনিট ১ এর ছাত্র অরিত্র পাল। মেধা তালিকায় জায়গা করে নেয় জেলার আরও বেশ কয়েকজন। অরিত্রর পরে এ বার মাদ্রাসা পরীক্ষায় জেলার সেরা হয়ে মেমারির নাম তুলল সাদিয়া। তাই চরম খুশি মেমারির বিধায়ক নার্গিস বেগম। তিনি বলেন, ‘‘সবার জন্যই শুভেচ্ছা রইল। আগামীদিনেও মেমারি এই সাফল্য ধরে রাখবে বলেই আমার আশা।’’

আরও পড়ুন : আমরা গোমূত্র খেয়ে ভাল থাকি, গাধারা এসব বুঝবে না!’, নিজের ঢঙে দিলীপ ঘোষ

Exit mobile version