নিসর্গের তাণ্ডবে মৃত ৩, আলিবাগে বিদ্যুতের খুঁটি উপড়ে মৃত প্রৌঢ়, পুণেতে মৃত আরও ২

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: মহারাষ্ট্রের আলিবাগের কাছে ল্যান্ডফল হয়েছে ঘূর্ণিঝড় নিসর্গ-র। এই আলিবাগেই ঝড়ের জেরে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। ঝড়ের মধ্যেই দুপুর দেড়টা নাগাদ বাড়ি ফিরছিলেন তিনি। সেই সময়ে তাঁর উপর এসে পড়ে একটি বিদ্যুতের খুঁটি। এর জেরে মৃত্যু হয়েছে ৫৮ বছরের দশরথ বাবু ওয়াঘমারের। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই প্রৌঢ়ের। এছাড়াও পুলিশ জানিয়েছে পুণেতে আরও দু’জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও তিনজন।

ঝড়ের দাপটে মুম্বইয়ের স্যান্টাক্র‌ুজ এলাকায় একটি নির্মীয়মাণ বহুতলের সিমেন্টের চাঙড় ভেঙে পড়ে আহত হয়েছেন একই পরিবারের তিনজন। বেশ কয়েকটি এলাকায় ব্যাহত মোবাইল পরিষেবা। তবে যাত্রীবাহী ট্রেন পরিষেবা সেভাবে ক্ষতিগ্রস্ত হয়নি বলেই খবর।

আরও পড়ুন: দিল্লি দাঙ্গার চার্জশিটে শাহের পুলিশ ‘নাটের গুরু’ বলল তাহির হুসেনকেই

বুধবার বিকেলে পর থেকে শক্তি হারিয়ে দুর্বল হতে শুরু করেছে ঘূর্ণিঝড় নিসর্গ। সন্ধে ৬টার পর চালু হয়েছে বিমান পরিষেবা। বেশ কিছু এলাকায় দোকানপাট খুলেছে বলে খবর। আলিবাগের কাছে ল্যান্ডফলের পর তুমুল বৃষ্টি শুরু হয় মুম্বই-সহ মহারাষ্ট্রের একাধিক উপকূলীয় জেলায়। ল্যান্ডফলের সময় হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ১০০ থেকে ১২০ কিলোমিটার। আবহবিদদের অনেকের মতে আলিবাগের কাছে ল্যান্ডফল হওয়ায় নিসর্গের তাণ্ডব থেকে অনেকাংশে বেঁচে গিয়েছে মুম্বই।

ঝড়ের দাপটে পুণে এবং রায়গড়ে অসংখ্য গাছ পড়েছে । বেশ কিছু জায়গায় বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে। ব্যাহত হয়েছে ইন্টারনেট পরিষেবা। ঝড়ের দাপটে উত্তাল ঢেউয়ের কারণে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে রায়গড় জেলা।

এর জেরে ব্যাপক বৃষ্টি হচ্ছে মুম্বই নগরীতে। বিমান অবতরণ করার সময় রানওয়েতে পিছলে যায় একটি বিমান। ট্রেন পরিষেবা স্বাভাবিক রয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ফলের মধ্যে বিস্ফোরক ভরে মারা হয়েছে আরও একটি হাতিকে, মিলল নৃশংস অত্যাচারের প্রমাণ

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest