কালো পতাকা, গো ব্যাক স্লোগান! দিলীপ ঘোষের কনভয়ে হামলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিলীপ ঘোষের কনভয়ে হামলার ঘটনা ঘটল। কনভয়ের গাড়ি ভাঙচুর করা হয়। বিজেপি সভাপতিকে দেখানো হয় কালো পতাকা। ওঠে গো ব্যাক স্লোগান। এই ঘটনায় রণক্ষেত্রের চেহারা নেয় আলিপুরদুয়ার।

সূত্রের খবর, এদিন ঘটনার সময় মাদারিহাট থেকে ফিরছিলেন দিলীপ ঘোষ। পথে তার কনভয় দেখেই প্রতিবাদ করে গোর্খা জনমুক্তি মোর্চার কর্মী সমর্থকরা। বিজেপির রাজ্য় সভাপতির দিকে কালো পতাকাও দেখান প্রতিবাদকারীরা। অভিযোগ, দিলীপ ঘোষের কনভয় প্রতিবাদীদের ছাড়িয়ে গেলেই গাড়ি লক্ষ্য় করে পাথর ছোড়া হয়। গোর্খা জনমুক্তির লোকজনই দিলীপবাবুর কনভয়ের ওপর হামলা করে।

আরও পড়ুন : এক সপ্তাহ জেলের ‘হাওয়া খেয়ে’ অন্তর্বর্তী জামিন পেলেন অর্ণব গোস্বামী

পুলিশ জানিয়েছে, পঁচিশটি বাইক নিয়ে মিছিলেম অনুমতি দেওয়া হয়েছিল বিজেপিকে। কিন্তু দিলীপ ঘোষের বাইক মিছিলে শতাধিক বাইকের উপস্থিতি লক্ষ করা যায়। পুলিশ গিয়ে বাধা দিলে, দু পক্ষের মধ্যে বচসা বাঁধে। পুলিশের কর্ডন ভেঙে বিজেপি কর্মীরা বেআইনিভাবে বাইক মিছিল চালিয়ে যান বলে অভিযোগ। এ ভাবেই মিছিল পৌঁছয় জয়গাঁর মঙ্গলবাড়িতে।

এই ঘটনায় গাড়ির কাচ ভাঙে কালচিনির বিধায়ক উইলসন চম্পামারির। অল্পের জন্য় বেচে যান দিলীপ ঘোষ। ঘটনার পরই পুলিশি পাহারা বাড়ানো হয়েছে বিজেপির কর্মসূচির এলাকায়। এই ঘটনার কড়া নিন্দা করেছে বিজেপি। এ বিষয়ে দিল্লির প্রাক্তন বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি টুইট করে বলেন, এই ঘটনা থেকেই স্পষ্ট যে মমতা দিদি হারকে ভয় পাচ্ছেন।

পৃথক গোর্খাল্যান্ডের দাবি তুলে পাহাড়ের রাজনীতিতে আসে গোর্খা জনমুক্তি মোর্চা। একসময় তাদের সঙ্গে জোট বেঁধে ২০০৯ সালে পাহাড়ের আসনে জয় পান বিজেপির যশবন্ত সিং। পরবর্তীকালে সেই জোটের ফল, ২০১৪ সালে দার্জিলিং থেকেই জয়ী হন বিজেপির এসএস অহলুওয়ালিয়া।

আরও পড়ুন : সামান্যের জন্য বিহার হাতছাড়া মহাজোটের, এনডিএ-র সঙ্গে ভোটের ফারাক মাত্র ০.০৩ শতাংশ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest