Ghaziabad Assault Video: বৃদ্ধ নিগ্রহের ভিডিও শেয়ার করে পুলিশের নজরে স্বরা! দায়ের অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 উত্তরপ্রদেশের গাজিয়াবাদে মুসলমান বৃদ্ধের মারধরের ভিডিও শেয়ার করা নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল তা এবার নয়া মোড় নিল। এই মামলায় নতুন করে অভিযোগ দায়ের হল অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhaskar),আরফা খানুম শেরওয়ানি, আসিফ খান এবং টুইটার ইন্ডিয়ার প্রধান মণীশ মহেশ্বরীর বিরুদ্ধে। গাজিয়াবাদে মুসলমান বৃদ্ধের মারধরের ভিডিও শেয়ার করার কারণেই তাদের বিরুদ্ধে মামলা বলে দাবি পুলিসের।

আজ দিল্লির তিলক মার্গ থানায় আইনজীবী অমিত আচার্য স্বরা ভাস্করের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন। তবে এই ঘটনায় এখনও এআইআর দায়ের করা হয়নি। এখনও পর্যন্ত কেবল লিখিত অভিযোগ করা হয়েছে ঘটনার। আইনজীবীর অভিযোগ, নেটমাধ্যমে সম্প্রদায়িক হিংসা ছড়ানোর চেষ্টা করছেন অভিনেত্রী।

ঠিক কী করেছিলেন স্বরা? নেটমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছিলেন তিনি। ভিডিওটি উত্তরপ্রদেশের লোনিতে শ্যুট করা। সেখানে এক বৃদ্ধকে কয়েকজন যুবকের হাতে প্রহৃত হতে দেখা গিয়েছে। ভিডিওটিতে দাবি করা হয়েছে, মুসলিম ধর্মাবলম্বী সেই বৃদ্ধ ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে রাজি না হওয়ার জন্যই ওইভাবে মারধর করা হয় তাঁকে। গত ১৪ জুন এই ভিডিয়োটি ছড়িয়ে পরে সোশ্যাল মিডিয়ায়। আব্দুল সামাদ সৈফি নামে ওই বৃদ্ধের দাবি, কয়েকজন যুবক তাঁকে অটো করে একটি ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে মারধর করে। তাঁকে জোর করা হয় ‘জয় শ্রী রাম’ বলার জন্য করে। প্রতিবাদ করলে অত্যাচার করা হয় তাঁর ওপর।

আরও পড়ুন: আমির খানের ‘লগান’ ছবির ২০ বছর পূর্তি, আবেগে ভাসলেন তারকারা

এর আগে একই মামলায় Twitter Inc, Twitter Communications India,সাংবাদিক মহম্মদ জুবের এবং রানা আয়ুব, কংগ্রেস নেতা শমা মহম্মদ, সলমান নিজামি, মসকুর উসমানি এবং লেখিকা সাবা নাকভি-র বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল।

এফআইআর অনুযায়ী, ভিডিওর সত্যতা যাচাই না করে শেয়ার করায় দেশের শান্তি বিঘ্নিত হওয়ার পরিস্থিতি তৈরি হয়। অন্যদিকে, গাজিয়াবাদ পুলিসের দাবি, ওই ভিডিওতে কোনও সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি নেই। আক্রান্ত ব্যক্তি তাবিজ বিক্রি করেছিলেন তাতে ওই যুবকরা খুশি হয়নি। ওদের বক্তব্য ছিল তাবিজ কাজ করেনি। তাই মারধর করা হয়েছে। গাজিয়াবাদের লোনির এই ঘটনায় ইতিমধ্যেই অভিযুক্তদের মধ্যে ৩ জনকে গ্রেফতার করেছে গাজিয়াবাদ পুলিশ।

যদিও নিগৃহীতের ছেলে স্পষ্ট জানিয়েছেন, তাঁদের পরিবারের কেউ তাবিজ- কবজ বিক্রি করে না। এই ঘটনা পুরোপুরি সাম্প্রদায়িক। পুলিশের কাছে সেই বয়ান জমা দিলেও তা গুরুত্ব দেওয়া হয়নি। বরং গোটা ঘটনা চেপে যাওয়ার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন: বিয়ের পাঁচ মাসের মধ্যে সন্তানের বাবা হলেন বরুণ ধাওয়ান! ‘ছেলে’-র জন্য নাম খুঁজছেন অভিনেতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest